চাকরি

শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি প্রভাষক ও সহকারী অধ্যাপক নেবে। আগ্রহীরা বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে পারবেন।

পদের নাম: সহকারী অধ্যাপক

বিভাগ: পরিসংখ্যান
পদসংখ্যা: ১
যোগ্যতা: এসএসসি ও এইচএসসি উভয় ক্ষেত্রে সনাতন পদ্ধতিতে প্রথম বিভাগ ও গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান শাখায় জিপিএ ৪.২৫ (৫.০০ স্কেলে) থাকতে হবে। পরিসংখ্যান বিষয়ে স্নাতক (সম্মান)/সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ ৩.৬০ (৪.০০ স্কেলে) থাকতে হবে। প্রার্থীদের কমপক্ষে চার বছরের শিক্ষাদান/পেশাগত অভিজ্ঞতা, এর মধ্যে ডিগ্রি, অনার্স/ পোস্ট গ্র্যাজুয়েট পর্যায়ে প্রভাষক হিসেবে দুই বছরের শিক্ষকতার অভিজ্ঞতা এবং স্বীকৃত জার্নালে গবেষণাকাজের প্রকাশনা/স্বীকৃত উচ্চমানের প্রকাশনা থাকতে হবে। এমফিল অথবা সমমানের ডিগ্রি এবং প্রভাষক হিসেবে এক বছরের শিক্ষকতার অভিজ্ঞতাসহ স্বীকৃত জার্নালে গবেষণা কাজের প্রকাশনা/স্বীকৃত উচ্চমানের প্রকাশনা থাকতে হবে অথবা পিএইচডি অথবা সমমানের ডিগ্রি/বিদেশি পদ্ধতিতে সমমানের ডিগ্রি থাকতে হবে।
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা
 
পদের নাম: প্রভাষক
বিভাগ: পদার্থবিজ্ঞান
পদসংখ্যা: ৪
 
যোগ্যতা: এসএসসি ও এইচএসসি উভয় ক্ষেত্রে সনাতন পদ্ধতিতে প্রথম বিভাগ ও গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান ও বাণিজ্য শাখায় জিপিএ–৪.২৫ (৫.০০ স্কেলে) এবং মানবিক শাখায় জিপিএ–৪.০০ (৫.০০ স্কেলে) থাকতে হবে। আবেদনকারীদের পদার্থবিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান)/সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ–৩.৬০ (৪.০০ স্কেলে) থাকতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
পদের নাম: প্রভাষক
বিভাগ: চারুকলা
পদসংখ্যা: ১
 
যোগ্যতা: এসএসসি ও এইচএসসি উভয় ক্ষেত্রে সনাতন পদ্ধতিতে প্রথম বিভাগ ও গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান ও বাণিজ্য শাখায় জিপিএ–৪.২৫ (৫.০০ স্কেলে) এবং মানবিক শাখায় জিপিএ–৪.০০ (৫.০০ স্কেলে) থাকতে হবে। আবেদনকারীদের চারুকলা (কারুশিল্প) বিষয়ে স্নাতক (সম্মান)/সমমান ও স্নাতকোত্তর/সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ–৩.৫০ (৪.০০ স্কেলে) থাকতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
 
যেভাবে আবেদন করতে হবে-
 
প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। সাত সেট আবেদনের প্রতি সেটের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, নম্বরপত্র, গবেষণামূলক প্রকাশনার কপি ও অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত অনুলিপি দিতে হবে। অফিস থেকে বিজ্ঞপ্তির কপি এবং আবেদন ফরম সংগ্রহ করা যাবে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও ফরম সংগ্রহ করা যাবে।
 
আবেদন ফি
রেজিস্ট্রারের অনুকূলে অগ্রণী ব্যাংকের যেকোনো শাখা থেকে ৬০০ টাকার ব্যাংক ড্রাফট অথবা অগ্রণী ব্যাংক লিমিটেড জাবি শাখার সি.ডি.-৬৮ অ্যাকাউন্টে ৬০০ টাকা জমা দিতে হবে। জমাকৃত টাকা/ড্রাফট ফেরতযোগ্য নয়।
 
আবেদনের শেষ সময় আগামী ১২ সেপ্টেম্বর ২০২৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *