চাকরি সর্বশেষ

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষনা ইন্সটিটিউটে বিশাল নিয়োগ

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বিনা) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। প্রতিষ্ঠানটিতে ১৩টি পদে ৪৭ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা প্রতিষ্ঠানটির অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

এক নজরে কৃষি গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রতিষ্ঠানের নাম
বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বিনা)
চাকরির ধরন
প্রকাশের তারিখ
০৭ আগস্ট ২০২৩
পদ ও লোকবল
১৩টি ও ৪৭ জন
চাকরির খবর
আবেদন করার মাধ্যম
অনলাইন
আবেদন শুরুর তারিখ
০৯ আগস্ট ২০২৩
আবেদনের শেষ তারিখ
২৯ আগস্ট ২০২৩
অফিশিয়াল ওয়েবসাইট
আবেদন করার লিংক
অফিশিয়াল নোটিশের নিচে

১। পদের নাম: সহকারী গ্রন্থাগারিক। পদ সংখ্যা: ১ (স্থায়ী)। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রন্থাগার বিজ্ঞানে স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা স্নাতক বা সমমানের ডিগ্রিসহ গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা

বেতন: গ্রেড-১০ (১৬,০০০-৩৮,৬৪০ টাকা)

২। পদের নাম: উপসহকারী প্রকৌশলী। পদ সংখ্যা: ৩ (স্থায়ী)। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

বেতন: গ্রেড-১০ (১৬,০০০-৩৮,৬৪০ টাকা)

৩। পদের নাম: প্রকর্মী-১ (টেকনিশিয়ান-১)। পদ সংখ্যা: ১ (অস্থায়ী)। শিক্ষাগত যোগ্যতা: ইলেকট্রিক্যাল বা অটোমোবাইল বা মেকানিক্যাল বা ওয়াটার সাপ্লাই বিষয়ে ডিপ্লোমা।

বেতন: গ্রেড-১২ (১১,৩০০-২৭,৩০০ টাকা)

৪। পদের নাম: কম্পিউটার অপারেটর। পদ সংখ্যা: ১ (অস্থায়ী)। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনিম্ন গতি বাংলায় প্রতি মিনিটে ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।

বেতন: গ্রেড-১৩ (১১,০০০-২৬,৫৯০ টাকা)

৫। পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর। পদ সংখ্যা: ১ (স্থায়ী)। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। সাঁটলিপিতে প্রতি মিনিটে বাংলায় ৫০ শব্দ ও ইংরেজিতে ৮০ শব্দের গতি থাকতে হবে। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনিম্ন গতি বাংলায় প্রতি মিনিটে ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।

বেতন: গ্রেড-১৩ (১১,০০০-২৬,৫৯০ টাকা)

৬। পদের নাম: হিসাব সহকারী (অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট)/ইউডিএ কাম ক্যাশিয়ার। পদ সংখ্যা: ৯ (অস্থায়ী)। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য অনুষদে অন্যূন স্নাতক বা সমমানের ডিগ্রি। শিক্ষাজীবনের সব স্তরে অন্যূন দ্বিতীয় বিভাগ বা শ্রেণি অথবা সমমানের সিজিপিএ থাকতে হবে।

বেতন: গ্রেড-১৩ (১১,০০০-২৬,৫৯০ টাকা)

৭। পদের নাম: বৈজ্ঞানিক সহকারী-১। পদসংখ্যা: ৬ (স্থায়ী)। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা স্বীকৃত বোর্ড থেকে কৃষিতে ডিপ্লোমা থাকতে হবে।

বেতন: গ্রেড-১৩ (১১,০০০-২৬,৫৯০ টাকা)

৮। পদের নাম: বৈজ্ঞানিক সহকারী-২। পদ সংখ্যা: ১২ (স্থায়ী-৮ ও অস্থায়ী-৪)। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা স্বীকৃত বোর্ড থেকে কৃষিতে ডিপ্লোমা থাকতে হবে।

বেতন: গ্রেড-১৪ (১০,২০০-২৪,৬৮০ টাকা)

৯। পদের নাম: পিএ। পদ সংখ্যা: ১ (অস্থায়ী)। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। সাঁটলিপিতে প্রতি মিনিটে বাংলায় ৫০ শব্দ ও ইংরেজিতে ৮০ শব্দের গতি থাকতে হবে। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।

বেতন: গ্রেড-১৪ (১০,২০০-২৪,৬৮০ টাকা)

১০। পদের নাম: টেকনিশিয়ান-২। পদ সংখ্যা: ২ (স্থায়ী)। শিক্ষাগত যোগ্যতা: ইলেকট্রিক্যাল বিষয়ে এইচএসসি (ভোকেশনাল) পাস।

বেতন: গ্রেড-১৬ (৯,৩০০-২২,৪৯০ টাকা)

১১। পদের নাম: মেকানিক। পদ সংখ্যা: ১ (স্থায়ী)। শিক্ষাগত যোগ্যতা: মেকানিক্যাল অটোমোবাইল বিষয়ে এইচএসসি (ভোকেশনাল) পাস।

বেতন: গ্রেড-১৬ (৯,৩০০-২২,৪৯০ টাকা)

১২। পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদ সংখ্যা: ৮ (স্থায়ী-৭ ও অস্থায়ী-১)। শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।

বেতন: গ্রেড-১৬ (৯,৩০০-২২,৪৯০ টাকা)

১৩। পদের নাম: ওয়েল্ডার। পদ সংখ্যা: ১ (স্থায়ী)। শিক্ষাগত যোগ্যতা: ওয়েল্ডিং বা ইলেকট্রিক্যাল বিষয়ে এসএসসি (ভোকেশনাল) পাস। ওয়েল্ডিং কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন: গ্রেড-১৬ (৯,৩০০-২২,৪৯০ টাকা)

বয়সসীমা: সর্বোচ্চ ৩০ বছর।

প্রার্থী নির্বাচন প্রক্রিয়া: লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে চূড়ান্তভাবে প্রার্থী নির্বাচন করা হবে। নিয়োগের ক্ষেত্রে সকাল প্রকার সরকারি বিধি-বিধান এবং সংশ্লিষ্ট প্রবিধানমালা অনুসরণ করা হবে। কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি হতে পারে।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীদের প্রতিষ্ঠানটির অফিসিয়াল ওয়েবসাইটের http://bina.teletalk.com.bd/ মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ: গত ০৯ আগস্ট থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। শেষ হবে আগামী ২৯ আগস্ট, ২০২৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *