খেলাধুলা

বাঁচা মরার ম্যাচের টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার কঠিন সমীকরণে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

শনিবার (৩ ফেব্রুয়ারি) উইলোমুর পার্কে সুপার সিক্সের গ্রুপ ওয়ানের ম্যাচটি বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে।

সুপার সিক্সের গ্রুপ ওয়ান থেকে ৮ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে সেরা চার নিশ্চিত করেছে ভারত। এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে পাকিস্তানকে হটিয়ে সেমিফাইনালে পা রাখতে হলে বাংলাদেশকে ৩৮ থেকে ৪০ ওভারের মধ্যে ম্যাচ শেষ করতে হবে। তবে পাকিস্তানের সংগ্রহ ৩০০ রানের ঘরে হলে ৩৯ দশমিক ৩ ওভারে ম্যাচ জিততে হবে যুবা টাইগারদের।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস-১। এ ছড়া আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটেও ম্যাচটি লাইভ দেখা যাবে।

২০২০ সালে প্রথমবারের মতো যুব বিশ্বকাপের শিরোপা জয় করে বাংলাদেশ। ভারতের কাছে ৮৪ রানে হেরে এবারের আসর শুরু করে বাংলাদেশ। এরপর গ্রুপ পর্বে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে এবং যুক্তরাষ্ট্রকে ১২১ রানের বড় ব্যবধানে হারায় তারা। সুপার সিক্সে নেপালকে ৫ উইকেটে হারায় বাংলাদেশ। অন্যদিকে গ্রুপ পর্বে তিন ম্যাচের সবগুলোতে জয়ের পাশাপাশি সুপার সিক্সে আয়ারল্যান্ডকে হারায় পাকিস্তান।

 

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ স্কোয়াড : মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), মোহাম্মদ আশিকুর রহমান শিবলি, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান বরণ্য, আরিফুল ইসলাম, মোহাম্মদ শিহাব জেমস, আহরার আমিন, শেখ পারভেজ জীবন, রাফি উজ্জামান রাফি, রাহাতউদ্দৌল্লা বর্ষণ, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিকী এবং মারুফ মৃধা।

 

পাকিস্তান অনূর্ধ্ব-১৯ স্কোয়াড : সাদ বেগ (অধিনায়ক), আলী আসফান্দ, আলী রাজা, আহমদ হাসান, আমির হাসান, আরফাত মিনহাস, আজান আওয়াইস, হারুন আরশাদ, খুবাইব খলিল, মোহাম্মদ জিশান, নাভিদ আহমেদ খান, শাহজাইব খান, শামিল হোসেন, মুহাম্মদ রিয়াজুল্লাহ ও উবায়েদ শাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *