বিজ্ঞান ও প্রযুক্তি

বড় ফাইল শেয়ারিংয়ের নতুন ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত চ্যাট করছেন কারও না কারও সঙ্গে। ছবি, ভিডিও, ফাইল শেয়ার করছেন বন্ধুদের সঙ্গে। এখন হোয়াটসঅ্যাপে ফাইল শেয়ারিং হবে আরও সহজ, এলো নতুন ফিচার।

ইনস্ট্যান্ট মেসেজিংয়ের পাশাপাশি ফাইল ট্রান্সফারের ক্ষেত্রে বড় ভূমিকা রাখে হোয়াটসঅ্যাপ। এবার সেখানেই আসছে দারুণ একটি বৈশিষ্ট্য। যার মাধ্যমে আপনার আশপাশে যারা থাকবে তাদেরকে ফাইল শেয়ার করতে পারবেন।

ব্লুটুথের মাধ্যমে কাজ করবে ফিচারটি, সাধারণত হোয়াটসঅ্যাপে বড় ফাইল পাঠানোর ক্ষেত্রে একাধিক অসুবিধার মুখে পড়তে হয় ব্যবহারকারীদের। সেই ফাইল অন্য জনের কাছে অনেক সময় লেগে যায়। এবার তার সমাধান খুঁজে বের করেছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েববিটাইনফোর এক রিপোর্ট থেকে জানা যায়, এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা আশপাশে থাকা অন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীকে সহজেই সেই ফাইল পাঠাতে পারবেন। এর জন্য ‘পিপল নেয়ারবাই’ নামের একটি অপশন আসছে অ্যাপে।

ব্লুটুথ অন করে পিপল নিয়ারবাই ফিচারে ফাইল পাঠাতে পারবেন। অপর ব্যক্তিকে শুধু একসেপ্ট করতে হবে। তাহলে ফটাফট ট্রান্সফার হয়ে যাবে সেই ফাইল, আর এই ফিচার থাকবে সম্পূর্ণ এন্ড-টু-এনক্রিপ্টেড। অর্থাৎ ব্যবহারকারীর তথ্য সুরক্ষিত রেখেই ফিচারটি কাজ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *