কলেজ বার্তা বিদ্যালয় বার্তা সর্বশেষ

নতুন করে এমপিও কোড পেলো ২ হাজার ৫১ টি প্রতিষ্ঠান

নতুন এমপিও কোড পেয়েছে দুই হাজার ৫১টি স্কুল-কলেজ। নতুন এমপিওভুক্তি ও এমপিওর স্তর পরিবর্তনের জন্য নির্বাচিত হওয়া নিম্নমাধ্যমিক স্কুল, মাধ্যমিক স্কুল, স্কুল অ্যান্ড কলেজ, উচ্চমাধ্যমিক কলেজ ও স্নাতক কলেজগুলোকে এমপিও কোড দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে ২ হাজার ৫১টি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও কোড দেওয়া হয়।

এর আগে গত জুলাই মাসে দুই হাজার ৫১টি স্কুল-কলেজ এমপিওভুক্তির জন্য নির্বাচিত হয়েছিল। নির্বাচিত স্কুল-কলেজের মধ্যে ৬৬৬টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ১ হাজার ১২২টি মাধ্যমিক বিদ্যালয়, ১৩৬টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ১০৯টি উচ্চ মাধ্যমিক কলেজ ও ১৮টি ডিগ্রি কলেজ রয়েছে।

মাউশি পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর শাহেদুল খবীর চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন ২০৫১ টি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ ও স্কুল এন্ড কলেজ) বিভিন্ন স্তরে নতুন এমপিওভুক্তি/এমপিও এর স্তর পরিবর্তন করা হয়। এমপিও স্তর পরিবর্তন হওয়া প্রতিষ্ঠানসমূহের EMIS সিস্টেমে এমপিও এর স্তর পরিবর্তন এবং সম্পূর্ণ নতুনভাবে এমপিওভুক্ত হওয়া প্রতিষ্ঠানসমূহকে নতুন এমপিও কোড প্রদান করে EMIS সিস্টেমে অন্তর্ভুক্ত করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *