বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

দেখে নিন নতুন বছরে কোন ব্র্যান্ডের কি কি ফোন আসছে বাজারে

সারা বছর জুড়ে অনেক ফোন বাজারে এসেছে। তবে এই শেষ মাসে এসে আপনার মনে হতেই পারে, একটি ফোন কিনবেন। যদি এমন কিছু প্ল্যান করে থাকেন,তাহলে কয়েকটা দিন অপেক্ষা করে যান।

নতুন বছরের প্রথম মাসেই লঞ্চ হতে চলেছে অনেক স্মার্টফোন। এতে Vivo, Samsung, OnePlus সহ অনেক কোম্পানির ফ্ল্যাগশিপ এবং প্রিমিয়াম স্মার্টফোন রয়েছে। দেখে নেওয়া যাক সেই আসন্ন ফোনের তালিকা।

Samsung Galaxy S24 Ultra: এই ফোনটি Snapdragon 8th Gen SOC সাপোর্ট করবে। ফোনে প্রাইমারি লেন্স থাকবে 200MP। এবার Galaxy S24 সিরিজে থাকবে ফ্ল্যাট ডিসপ্লে। নতুন চিপসেটের কারণে, এবার আপনি ফোনে AI ফিচার পাবেন।

Asus ROG Phone 8: Asus এই ফোনটি 9 জানুয়ারি লঞ্চ করতে পারে। এই স্মার্টফোনটি শুধু গেমিং এবং ফটোগ্রাফির জন্যই ভাল হবে না, সঙ্গে এতে দীর্ঘস্থায়ী ব্যাটারিও দেওয়া হয়েছে। স্মার্টফোনটির ডিজাইন গতবারের মতোই থাকবে বলে আশা করা হচ্ছে।

Vivo X100 Pro: ভিভো এই সিরিজটিতে MediaTek Dimensity 9300 প্রসেসর ব্যবহার করেছে বলেই জানা গিয়েছে। Vivo X100 Pro-তে 50MP প্রাইমারি লেন্স, 50MP আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং 50MP সুপার টেলিফটো লেন্স থাকবে পারে।

OnePlus 12: OnePlus 12-এর দাম 60,000 টাকার বেশি হতে পারে। এই ফোনটি Snapdragon 8 Gen 3 soc সাপোর্ট করবে। ফটোগ্রাফির করতে ভালবাসলে এটি আপনার জন্য উপযুক্ত ফোন হবে। এতে 64MP 3x পেরিস্কোপ লেন্স থাকবে। কোম্পানি 23 জানুয়ারি OnePlus 12 এবং 12R লঞ্চ করবে।

Redmi Note 13 Pro+: কোম্পানি এই ফোনটি 4 জানুয়ারি লঞ্চ করবে। এই ফোনে MediaTek Dimensity 7200 Ultra প্রসেসর দেওয়া হবে। এটি নোট সিরিজের প্রথম ফোন, যাতে একটি কার্ভড ডিসপ্লে এবং IP68 রেটিং থাকবে।

আপনি চাইলে এর মধ্যে থেকেই আপনার পছন্দ মতো একটি ফোন কিনে নিতে পারেন। তাই যদি ফোন কেনার খুব প্রয়োজন না থাকে, তাহলে কয়েকটা দিন অপেক্ষা করে যাওয়াই ভাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *