খেলাধুলা

ডোপিং কেলেঙ্কারিতে দুই বছরের জন্য নিষিদ্ধ আর্জেন্টাইন ফুটবলার

ডোপ টেস্টে পজিটিভ হয়ে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টাইন ফুটবলার আলসান্দ্রো গোমেজ। যিনি পাপু গোমেজ নামেই সর্বাধিক পরিচিত। গোমেজের নিষিদ্ধ হওয়ার খবরটি জানিয়েছে স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা। একই খবর দিয়েছে আর্জেন্টিনার টিওয়াইসি স্পোর্টস।

সংবাদ মাধ্যমের বরাতে জানা গেছে, গত নভেম্বরে বিশ্বকাপ শুরুর কয়েকদিন আগে অসুস্থ বোধ করায় ছেলের সিরাপ খেয়েছিলেন গোমেজ। তখন তিনি স্প্যানিশ ক্লাব সেভিয়ায় ছিলেন। তবে এটি খাওয়ার বিষয়ে তিনি চিকিৎসকের পরামর্শ নেননি। যা তার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।

গোমেজের সেবন করা ওই সিরাপ খেলোয়াড়দের জন্য নিষিদ্ধ ওষুধের তালিকার অন্তর্ভুক্ত। তবে এ বিষয়ে তখন কোনো বিধিনিষেধ আরোপ করেনি তার ক্লাব। যদিও চিকিৎসকের অনুমতি কিংবা পরামর্শ ছাড়া ফুটবলারদের ওষুধ খাওয়ার সুযোগ নেই।

তখন গোমেজের ব্যাপারে কোনোরকম আপত্তি করেনি তার ক্লাব। তাকে বিশ্বকাপের জন্যেও ছাড়া হয়। কিন্তু এই ব্যাপারটি উয়েফার নজর এড়ায়নি। ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থার পক্ষ থেকে কয়েক মাস আগেই গোমেজ ও সেভিয়ার সঙ্গে কথা বলা হয়েছে।

শাস্তির খবরটি এসেছে চলতি সপ্তাহে। গোমেজকে সিদ্ধান্ত জানানো হয়েছে। তবে এ রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ নেই। বর্তমানে ইতালিয়ান ক্লাব মোনৎসার হয়ে খেলছেন ৩৫ বছর বয়সী গোমেজ। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত মাত্র দুটি ম্যাচ খেলেছেন। খুব সম্ভবত শেষ ম্যাচও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *