স্বাস্থ্য ও চিকিৎসা

ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৬০৬ জন, মৃত্যু ৪ জনের

ডেঙ্গু জ্বরে আরও চারজনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এই চার মৃত্যুর পাশাপাশি মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৬০৬ নতুর রোগী।

এ নিয়ে দেশে চলতি বছরে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা বেড়ে ২৩৪ জনে দাঁড়িয়েছে। আর ৬০৬ জনকে নিয়ে এখন সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৩৫১ জন।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ৬০৬ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২৮৯ জন ও ঢাকার বাইরে ৩১৭ জন।

এনিয়ে নতুন আক্রান্ত রোগীসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৩৫১ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে এক জানুয়ারি থেকে ২০ নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৩ হাজার ৪১৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫০ হাজার ৮২৮ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২৩৪ জনের। চলতি বছরে ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *