বিশ্ব বিদ্যালয় সর্বশেষ

জবির প্রয়াত উপাচার্যের নামে কেন্দ্রীয় মিলনায়তন নামকরণের প্রস্তাব

সদ্য প্রয়াত জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হকের মৃত্যুতে শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ সময় উপাচার্যের স্মৃতি রক্ষার্থে তার নামে কেন্দ্রীয় মিলনায়তন ভবনের নামকরণ করার প্রস্তাব জানানো হয়।

বুধবার (১৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ শোকসভার আয়োজন করা হয়। এ সময় উপাচার্যের সহধর্মিণী ও তার একমাত্র কন্যা সেখানে উপস্থিত ছিলেন।

শোকসভায় বক্তারা বলেন, উপাচার্য মহোদয় আমাদের মাঝে না থাকায় আজ অভিভাবকহীন জগন্নাথ বিশ্ববিদ্যালয়। মাত্র আড়াই বছরে তিনি বিশ্ববিদ্যালয়ের যে অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছেন তা অকল্পনীয়।

সভায় বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. রইস উদ্দিন বলেন, এই বিশ্ববিদ্যালয়ে যতজন উপাচার্য দেখেছি তার মধ্যে অধ্যাপক ইমদাদুল হক স্যারকে সবার থেকে আলাদা করা যায়। তিনি ছিলেন বহু গুণে গুণান্বিত। বিশ্ববিদ্যালয়ের উন্নতি-অগ্রযাত্রার জন্য দিনরাত পরিশ্রম করেছেন। কিন্তু তার জীবনের অন্তিম মুহূর্তে আমরা বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে তেমন কিছুই করতে পারিনি। তাই বর্তমান ক্যাম্পাসের কেন্দ্রীয় মিলনায়তন তার নামে নামকরণ করা হোক।

আলোচনা সভায় শিক্ষক সমিতি সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলাম স্মৃতিচারণ করে বলেন, আজ এ মুহূর্তে উপাচার্যের স্মরণসভায় আমাদের দাঁড়াতে হবে তার জন্য প্রস্তুত ছিলাম না। স্যার আমাদের বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন-অগ্রযাত্রার জন্য যে ভূমিকা পালন করেছেন তা আজীবন মনে রাখবে বিশ্ববিদ্যালয়। শিক্ষক সমিতির পক্ষ থেকে তার নামে একটি ভবনের নামকরণের দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *