খেলাধুলা সর্বশেষ

ইডেন গার্ডেনে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকার

বৃষ্টি শঙ্কা মাথায় নিয়েই কলকাতার ইডেন গার্ডেন্সে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল। যেখানে মুখোমুখি শক্তিশালী দুই দেশ দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া।

কে যাবে ফাইনালে? ভারতের সঙ্গী হবে কোন দল? এই প্রশ্ন মাথায় নিয়েই টস করতে নামলেন দুই অধিনায়ক টেম্বা বাভুমা এবং প্যাট কামিন্স। টস জিতলেন টেম্বা বাভুমা এবং টস জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক।

পুরো বিশ্বকাপেই দেখা গেছে, প্রথমে ব্যাট করা মানেই দক্ষিণ আফ্রিকার উড়ন্ত সূচনা এবং রানের পাহাড়। আজ সেমিফাইনালেও তারা টস জিতলো এবং প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলো। এখন দেখার বিষয়, কত রান আজ তারা করতে পারে।

যদিও বৃষ্টির চোখ রাঙানি আছে। সাগরে লঘুচাপের কারণে বাংলাদেশসহ পশ্চিমবঙ্গের উপকূলে বৃষ্টির সম্ভাবনা। বাদ যাচ্ছে না কলকাতাও। ইডেন গার্ডেনে দ্বিতীয় সেমিফাইনালে ভেস্তে যেতে পারে বৃষ্টিতে। তাতে অবশ্য লাভ হবে দক্ষিণ আফ্রিকারই।

টস করতে নেমে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমাও বলেছেন, ‘টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছি, কারণ- বৃষ্টির সম্ভাবনা আছে। আমরা বিষয়টাকে মাথায় রেখেছি। তবে দলের শক্তির বিষয়টাতেই জোর দিচ্ছি আমরা।

অস্ট্রেলিয়াও চেয়েছিলো প্রথমে ব্যাট করতে। তবে তারা চায় শুরুতেই উইকেটের সুবিধা কাজে লাগিয়ে প্রোটিয়াদের দ্রুত উইকেট ফেলতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *