খেলাধুলা সর্বশেষ

চোখের অপারেশন ছাড়াই দেশে ফিরছেন সাকিব

চোখের সমস্যায় বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে সিঙ্গাপুরে গিয়েছেন সাকিব আল হাসান। পরীক্ষা-নিরীক্ষার পর প্রয়োজন পড়লে চোখের অস্ত্রোপচার করার কথা ছিল তাঁর। তবে আজ জানা গেছে, বাংলাদেশি অলরাউন্ডারের চোখের অস্ত্রোপচারের প্রয়োজন নেই।

আজকের পত্রিকাকে সাকিবের বিষয় নিশ্চিত করেছে বিসিবির এক সূত্র। নাম প্রকাশে অনিচ্ছুক ওই সূত্র জানিয়েছে, সাকিবের অস্ত্রোপচার লাগবে না। সঙ্গে এটাও জানিয়েছেন, আজ রাতেই দেশে ফিরছেন সাকিব।

গত বিশ্বকাপের সময় থেকেই চোখের সমস্যায় ভুগছেন সাকিব। বিপিএল শুরুর আগে লন্ডনে গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকও দেখিয়েছিলেন। কিন্তু রংপুর রাইডার্সের হয়ে প্রথম ম্যাচ খেলার পর আবারও চোখের সমস্যায় ভোগেন তিনি। তাই এবার সিঙ্গাপুরে গিয়েছেন। সেখান গত দুই দিনে তিনজন চিকিৎসক দেখেছেন সাকিবের চোখ। বিসিবির চিকিৎসা বিভাগের তথ্য অনুযায়ী গতকাল রাতেই সাকিবের অবস্থা জানার কথা তাদের। রাতে সব রিপোর্ট হাতে পাওয়ার কথা চিকিৎসা বিভাগেরও।

গতকাল বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী আজকের পত্রিকাকে জানিয়েছেন, আজ সাকিবের অবস্থা জানাবেন তাঁরা। যে সিদ্ধান্তই হোক, সবকিছু নির্ভর করছে সিঙ্গাপুরে পরীক্ষার রিপোর্ট ও চিকিৎসকদের পরামর্শের ওপর।

এদিকে সাকিবকে ছাড়াই গতকাল বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে খেলেছে রংপুর রাইডার্স। ফ্র্যাঞ্চাইজিটির নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘সাকিবের অবস্থা নির্ভর করছে তার রিপোর্টের ওপর। তার নিজের ওপর। যতক্ষণ না সে সুস্থ হবে, স্বাভাবিক না হবে চোখ, তার আগে মাঠে ফেরার সুযোগ নেই। সে সুস্থ হলেই খেলতে পারবে। আমরা যতটুকু জানি, সাকিবের অস্ত্রোপচার নয়, একটা ছোট প্রসিডিউর (কাজ) করতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *