বিনোদন

চমককে তিন মাস নিষিদ্ধের দাবি ডিরেক্টরস গিল্ডের

সময়ের দুই জনপ্রিয় অভিনয়শিল্পী আরশ খান ও রুকাইয়া জাহান চমক। অভিনয় করছিলেন নিয়মিত। তবে হঠাৎ করেই সহশিল্পী আরশ খানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনেন অভিনেত্রী চমক। তার দাবি, এই অভিনেতা তার কাছে বন্ধুর চেয়ে বেশি কিছু চেয়েছেন। তিনি তাতে রাজি না হওয়ায় ষড়যন্ত্র শুরু করেছেন।

সমস্যার সূত্রপাত হয় গেল ৪ আগস্ট। সেদিন আদিব হাসান পরিচালিত একটি নাটকের সেটে চমকের দেরি করে উপস্থিত হওয়া নিয়ে জটিলতা তৈরি হয়। জানা যায়, তিনি নাকি শুটিংয়ের সবার সঙ্গে খারাপ ব্যবহার করেছেন। এমনকি সিনিয়র শিল্পীকে ছেড়ে কথা বলেননি। এমনকি সেটে পুলিশও আসে।

এরপর আদিব হাসান ডিরেক্টরস গিল্ডের কাছে অভিযোগ করেন। অন্যদিকে চমকও অভিনয় শিল্পী সংঘের কাছে অভিযোগ দেন। বিষয়টি নিয়ে মাথা ঘামিয়েছে টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টেলিপ্যাব), ডিরেক্টরস গিল্ড ও অভিনয়শিল্পী সংঘের নেতারা। সংগঠন তিনটি রোববার (১৩ আগস্ট) বিকালে সমস্যাটির সমাধানের লক্ষ্যে বসে। এ সময় অভিযোগকারী চমক ও নির্মাতা আদিব হাসানের অভিযোগ শোনা হয়। সেইসঙ্গে সাক্ষী হিসেবে অভিনেতা আরশ খানের বক্তব্য শোনেন সংগঠনের নেতারা।

এরপর সোমবার (১৪ আগস্ট) অভিনয়শিল্পী সংঘ এক বার্তায় সভার সিদ্ধান্ত লিখিত আকারে পাঠায়। সেখানে অভিনেত্রী চমককে দোষী সাব্যস্ত করা হয়। সংগঠনটি তাকে আগামী ছয় মাস কিছু নিয়ম মেনে চলতে বলেন।

তবে এ সিদ্ধান্ত মানতে নারাজ ছিল পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। তারা চমকের আরও বেশি শাস্তি চেয়েছিলেন। ডিরেক্টরস গিল্ডের দাবি, অন্তত তিন মাসের জন্য অভিনেত্রী চমককে নিষিদ্ধ করা হোক।

ওই দিন বিচার সভা চলার সময়েই ডিরেক্টরস গিল্ড চমককে তিন মাসের নিষিদ্ধ করার দাবি করেছিল। কিন্তু অভিনয়শিল্পী সংঘ ও ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টেলিপ্যাব) নেতারা ডিরেক্টরস গিল্ডের দাবি না মেনে চমকের ব্যাপারে উক্ত চারটি সিদ্ধান্তেই অটল থেকে বিচার শেষ করে। তবে এর আগেই বিচার না মেনে ডিরেক্টরস গিল্ড সভা ত্যাগ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *