বিনোদন

মারা গেছেন গ্র্যামিজয়ী গায়িকা ক্রিস্টিন ম্যাকভির

শ্রোতাপ্রিয় ব্রিটিশ রক ব্যান্ড ‘ফ্লিটউড ম্যাক’র গায়িকা ক্রিস্টিন ম্যাকভি মারা গেছেন। বুধবার (৩০ নভেম্বর) তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। তার বয়স হয়েছিলো ৭৯ বছর।

গায়িকার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, ‘সামান্য অসুস্থতার কারণে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই সকালে শান্তিপূর্ণভাবে সে মারা গেছে। সে তার পরিবারের পাশে ছিলো সবসময়। সবাই ক্রিস্টিনকে হৃদয়ে ধারণ করবেন এবং একটি অসাধারণ মানুষকে মনে রাখবেন।’

ক্রিস্টিন ম্যাকভি ফ্লিটউড ম্যাক ব্যান্ডের অন্যতম সদস্য। সংগীত পরিবেশেনের পাশাপাশি গীতিকার হিসেবেও পরিচিতি লাভ করেছিলেন তিনি।

ক্রিস্টিন ম্যাকভি ১৯৭০ সালে ফ্লিটউড ম্যাকে যোগ দেন। তার যোগদানের পরপরই তিনি খুব তাড়াতাড়ি এই ব্যান্ডটির গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন। ম্যাকভি ‘এভরিহয়ার’, ‘ডোন্ট স্টপ’, ‘লিটল লাইস’, ‘সে ইউ লাভ মি’, ‘সংবার্ড’-এর মতো অনেক শ্রোতাপ্রিয় গান উপহার দেন।

১৯৪৩ সালের ১২ জুলাই ল্যাঙ্কাশায়ারে জন্ম ক্রিস্টিন ম্যাকভির। মাত্র ৪ বছর বয়সে পিয়ানো শেখা শুরু, ১১ বছর বয়সে গানকে সিরিয়াসলি নেন। তবে গায়িকা হবেনই এমনটা ভাবেননি। আর্ট স্কুলে পড়তেন, ঠিক করে রেখেছিলেন শিক্ষকতা করবেন।

তবে সংগীতপ্রেমী একদল বন্ধু পেয়ে ভাবনার বদল হতে সময় লাগেনি। প্রথমে বন্ধুদের সঙ্গে ব্যান্ড শুরু করেন। পরে যুক্ত হন ফ্লিটউড ম্যাকের সঙ্গে। এর পরের বাকিটা ইতিহাস। সময়ের অন্যতম সেরা এ পপ গায়িকার পথচলা থেম গেল গতকাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *