বিশ্ব বিদ্যালয় বেসরকারি বিশ্ববিদ্যালয়

গ্রীন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো মেধাভিত্তিক প্রতিযোগীতা ‘ব্যাটল অব ব্রেইনস’

দেশের শতাধিক সরকারি-বেসরকারি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের কয়েকশ শিক্ষার্থীর অংশগ্রহণে আয়োজিত প্রতিযোগিতা ‘ব্যাটল অব ব্রেইনস (স্টিম এডিশন)’ অনুষ্ঠিত হয়েছে।

আজ (মঙ্গলবার) গ্রিন ইউনিভার্সিটি ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে সায়েন্স অলিম্পিয়াড, সার্কিট অলিম্পিয়াড, ট্যালেন্ট ফিউশন তথা ফটোগ্রাফি-ভিডিওসহ নানা ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ী প্রত্যেককে পুরস্কার হিসেবে নগদ অর্থ ও সার্টিফিকেট প্রদান করেন উপস্থিত অতিথিরা।

এ সময় গ্রিন ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ, টেক স্টার্টআপ এক্সপার্ট ইবতেসাম দোহা, ইউনিভার্সিটি অব স্কলার্সের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. আরিফুল হক সুহান, গ্রিন ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব, ইইই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এএসএম শিহাবুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ বলেন, পৃথিবীর অন্যান্য প্রাণী থেকে মানুষ আলাদা হওয়ার মূল কারণই হলো ব্রেইন। সেই ব্রেইন নিয়ে প্রতিযোগিতার আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেককে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, প্রতিযোগিতায় প্রথম হওয়া বড় কথা নয়, বরং অংশগ্রহণ করাটাই মূল ব্যাপার।

টেক স্টার্টআপ এক্সপার্ট ইবতেসাম দোহা বলেন, জীবনের প্রত্যেকটি কাজ ও ব্যক্তিত্বে মৌলিকতা প্রয়োজন। অর্থাৎ একজন মানুষ ও তার কর্ম যেমনই হোক, সেটার বহিঃপ্রকাশ ঘটাতে হবে। তবেই সফলতা আসবে।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ বলেন, অনেকগুলো বড় অনুষঙ্গ নিয়ে ছোট আকারে এ ধরনের প্রতিযোগিতার আয়োজন নিঃসন্দেহে কঠিন কাজ। আগামীতে এমন আরও উদ্যোগ গ্রহণ করতে সংশ্লিষ্টদের উৎসাহ দেন তিনি।

বিভাগীয় চেয়ারপারসন অধ্যাপক ড. এএসএম শিহাবুদ্দিন অংশগ্রহণকারী সব প্রতিযোগীকে অভিনন্দন জানান। তিনি বলেন, এ ধরনের প্রতিযোগিতা শিক্ষার্থীদের ভিন্ন ভিন্ন দক্ষতা অর্জনে সহায়ক হবে। পরে প্রতিযোগিতার খুঁটিনাটি তুলে ধরেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *