বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

গ্রাহকদের বর্জনের মুখে সর্বনিম্ন ৩০ টাকা রিচার্জের নীতি থেকে সরে আসলো গ্রামীনফোন

সর্বনিম্ন রিচার্জ সীমা ৩০ টাকা কার্যকর না করার সিদ্ধান্ত নিয়েছে গ্রামীণফোন। গ্রাহকদের তোপের মুখে রিচার্জের নতুন সীমা কার্যকর করেনি অপারেটরটি। গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস শারফুদ্দিন আহমেদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

শারফুদ্দিন আহমেদ বলেন, সর্বনিম্ন রিচার্জ আপাতত ২০ টাকাই থাকছে। রিচার্জের সীমা বাড়ানোর যে ঘোষণা দেওয়া হয়েছিল, তা এখনই বাস্তবায়ন করা হচ্ছে না। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সঙ্গে আলোচনা করে এ বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জ সীমা ৩০ টাকা কার্যকর করার ঘোষণা দেয়ার পর থেকেই গ্রাহকদের মাঝে শুরু হয় তীব্র সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্রাহকরা গ্রামীণফোন বয়কটের ক্যাম্পেইন শুরু করে। এ নিয়ে মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুর থেকে “বয়কট গ্রামীণফোন” নামের একটি ইভেন্টে ১ লাখ ১৬ হাজারের বেশি নেটিজেন আগ্রহ প্রকাশ করেন।

গত কয়েকদিন থেকে অপারেটরটি তাদের গ্রাহকদের ফোন কল, এসএমএস এবং মাইজিপি অ্যাপের নোটিফিকেশনের মাধ্যমে বিষয়টি জানানো শুরু করেছে। অপারেটর থেকে বলা হয়, আগামী ১০ জানুয়ারি থেকে গ্রামীণফোনের সর্বনিম্ন ব্যালেন্স রিচার্জ অ্যামাউন্ট ৩০ টাকা। তবে স্ক্র্যাচকার্ড এবং ৩০ টাকার নিচের রিচার্জ অপারগুলো আগের মতই চালু থাকবে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) হিসাব মতে, গত বছরের নভেম্বর মাস পর্যন্ত দেশের মোট সিম ব্যবহারকারীর সংখ্যা ১৯০.৩৬ মিলিয়ন। এর মধ্যে গ্রামীণফোনের গ্রাহক রয়েছে ৮২.১৪ মিলিয়ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *