খেলাধুলা

ওটিটি প্ল্যাটফর্মে ঝড় তুলতে আসছেন শোয়েব আখতার

ক্রিকেট বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর পেস বোলারদের মধ্যে অন্যতম সেরা শোয়েব আখতার। পাকিস্তানের সাবেক এই বোলার ঘণ্টায় ১৬১ কিলোমিটার গতিতে বোলিং করে রেকর্ড গড়েছিলেন, যা এখনও কেউ ভাঙতে পারেনি। ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ খ্যাত এই ক্রিকেটার মাঠের এক বর্নিল চরিত্রও বলা চলে।

এক সময়ে বল হাতে বাইশ গজে গতির ঝড় তুলে যেভাবে প্রতিপক্ষের ঘুম কাড়তেন, তেমনই মাঠের বাহিরেও বিভিন্ন আলোচনায় জন্ম দিয়েছেন নানা বিতর্কিত ঘটনার। নিজ দেশ পাকিস্তানসহ ক্রিকেট খেলুড়ে দেশকে নিয়ে তার বিভিন্ন ধরণের মন্তব্যে সবসময় আলোচনায় থাকেন এই গতিদানব।

ক্রিকেট নিয়ে নিয়মিতই সামাজিক যোগাযোগমাধ্যমে কথা বলেন শোয়েব। নিজের ইউটিউব চ্যানেলে বর্তমান সময়ের ক্রিকেটারদের বিভিন্ন বিষয়ে পরামর্শও দেন তিনি। কখনও কখনও ভক্ত-সমর্থকদের লাইফস্টাইল নিয়েও দাওয়াই দেন ৪৮ বছর বয়সী তারকা।

সম্প্রতি শোয়েবের বায়োপিক আসছে বলে গুঞ্জন ছড়িয়েছিল বেশ। তবে বেশকিছু দূর এগোনোর পরও শেষ পর্যন্ত সিদ্ধান্ত পরিবর্তন করে নেন তিনি। তবে এবার নতুন খবর, বর্তমান সময়ের ট্রেন্ড ওটিটি প্ল্যাটফর্মে নাম লেখাতে যাচ্ছেন পাক এই কিংবদন্তি।

শোয়েব আখতার নিজেই তার টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই খবর জানিয়েছেন। এরই মধ্যে পাকিস্তান ভিত্তিক ওটিটি প্ল্যাটফর্ম উর্দুফ্লিক্সের সঙ্গে চুক্তি সেরে ফেলেছেন তিনি। ওটিটিতে নতুন চমক নিয়েই অভিষেক করতে যাচ্ছেন একসময়ের বাইশগজের ত্রাস এই ক্রিকেটার।

পাকিস্তান ক্রিকেট শোয়েব আখতারই প্রথম ক্রিকেটার নন, যিনি ওটিটিতে পা রাখলেন। তার আগে আরেক পাক তারকা শোয়েব মালিক তার স্ত্রী ও ভারতের জনপ্রিয় টেনিস তারকা সানিয়া মির্জার সঙ্গে জুটি গড়ে উর্দুফ্লিক্সে একটি শো করছেন। এবার সে তালিকায় নতুন নাম শোয়েব আখতার।

১৯৯৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তান ক্রিকেট দলে অভিষেক শোয়েব আখতারের। এরপর ১৪ বছরের ক্যারিয়ারে দেশের হয়ে ৪৬ টেস্ট, ১৬৩ ওয়ানডে ও ও ১৫ টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন। ২০১১ সালে বিশ্বকাপের মঞ্চে নিউজিল্যান্ডের বিপক্ষে বিদায় নেওয়ার আগে টেস্টে ১৭৮, ওয়ানডেতে ২৪৭ ও টি-টোয়েন্টিতে ১৯ উইকেট নিয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে মোট ১৬ বার নিয়েছেন ৫ উইকেট। টেস্টে দুইবার পেয়েছেন ১০ উইকেট করে।

ক্রিকেট ক্যারিয়ারে অনেক বড় বড় ব্যাটসম্যানদের সামলেছেন শোয়েব। তার আগুনে ঝরা বোলিংয়ের গুঁড়িয়ে যেত তাবড় তাবড় শক্তিশালী ব্যাটিং লাইনআপ। তার এক্সপ্রেস গতিতে ধেয়ে আসা ডেলিভারিতে আঁতকে উঠতেন অনেক বড় মাপের ব্যাটার। তাই শোয়েবের নতুন ইনিংস দেখতে তর সইছে না ভক্ত-সমর্থকদের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *