বিদ্যালয় বার্তা সর্বশেষ

এসএসসির ফরম পূরন শুরু ১৮ ডিসেম্বর থেকে

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফরম পূরণ শুরু হবে আগামী ১৮ ডিসেম্বর। যা চলবে ৪ জানুয়ারি পর্যন্ত। অনলাইনে ফি জমা দেওয়া যাবে ৫ জানুয়ারি পর্যন্ত। আর বিলম্ব ফি-সহ অনলাইনে ফরম পূরণ চলবে ৭ থেকে ৯ জানুয়ারি পর্যন্ত। বিলম্ব ফি-সহ ফরম পূরণের ফি জমা দেওয়া যাবে ১০ জানুয়ারি পর্যন্ত।

রোববার (১১ ডিসেম্বর) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রেজিস্ট্রেশন ফি : এবার বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের ফরম পূরণ করতে ফি দিতে হবে ২ হাজার ১৪০ টাকা। ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের শিক্ষার্থীরা ২ হাজার ২০ টাকা ফি দিয়ে ফরম পূরণ করতে পারবে। পরীক্ষার্থীদের ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বেতন ও সেশন চার্জ পরিশোধ করতে হবে। তবে কোনো শিক্ষার্থী থেকে নবম ও দশম শ্রেণির ২৪ মাসের বেশি বেতন নেওয়া যাবে না।

জিপিএ উন্নয়ন :২০২২ সালের এসএসসি পরীক্ষায় সব বিষয়ে অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে এবং জিপিএ-৫ এর কম পেয়েছে এমন পরীক্ষার্থীরা রেজিস্ট্রেশনের মেয়াদ থাকলে ২০২৩ সালের পরীক্ষায় জিপিএ উন্নয়নের জন্য অংশগ্রহণ করতে পারবে। তাদের সব বিষয়ে পরীক্ষায় অংশ নিতে হবে। এ পরীক্ষায় জিপিএ উন্নয়ন হলে তা গ্রহণ করা হবে, অন্যথায় আগের ফল বহাল থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *