বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

শিক্ষক নিয়োগের দাবিতে অনশনে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

শিক্ষক নিয়োগের দাবিতে কয়েকদিন ধরে আন্দোলন করছেন গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীরা। তবে কোনো সমাধান না আসায় শিক্ষার্থীরা বুধবার (৯ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন অবরুদ্ধ করে আমরণ অনশনে বসেছেন।

জানা গেছে, গত সোমবার থেকে শিক্ষক সংকট নিরসনের দাবি নিয়ে আন্দোলনে বসেন বশেমুরবিপ্রবির ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীরা। আন্দোলন শুরুর কিছু সময় পর উপাচার্য তাদের আশ্বাস দিয়ে সময় চান। কিন্তু শিক্ষার্থীরা আশ্বাসে ভরসা না পেয়ে আন্দোলন চালিয়ে যান

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, এর আগেও আমরা শিক্ষক নিয়োগের দাবিতে দুইবার আন্দোলন করেছিলাম কিন্তু উপাচার্য শুধু আশ্বাসই দিয়েছিলেন। তাই এবার আর আমরা আশ্বাসে বিশ্বাসী নই। যতদিন শিক্ষক নিয়োগের বিষয়ে ফলপ্রসূ সিদ্ধান্ত না আসবে ততদিন আমরণ অনশন চলবে।

এ বিষয়ে বশেমুরবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব বলেন, শিক্ষার্থীরা টাকা-পয়সা বা ভালো খাবার চাচ্ছে না। তারা চাচ্ছে শিক্ষক, ভালো শিক্ষার পরিবেশ। আর এটা তাদের মৌলিক অধিকার। অথচ তাদের সেটুকুই দিতে পারছি না। এটা উপাচার্য হিসেবে অত্যন্ত কষ্টের। শিক্ষকের জন্য আমি কয়েকবার ইউজিসিতে গিয়েছি কিন্তু তারা দেবো দেবো বলেও দেয়নি। শেষ পর্যন্ত তাই শিক্ষামন্ত্রীকে বিষয়টি জানিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *