কলেজ বার্তা বিদ্যালয় বার্তা সর্বশেষ

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীরাও পাবেন ৫ শতাংশ প্রনোদনা

সরকারি কর্মচারীদের মতো ৫ শতাংশ প্রণোদনা বা ‘বিশেষ সুবিধা’ পাবেন বেসরকারি শিক্ষক-কর্মচারীরাও। মঙ্গলবার অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে শিক্ষক-কর্মচারীদের প্রণোদনা দেওয়ার বিষয়টি জানানো হয়।

মঙ্গলবার বিকেলে অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ গোলাম কবির স্বাক্ষরিত পৃথক একটি প্রজ্ঞাপন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব এবং কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিবের কাছে পাঠানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীরা ১ জুলাই থেকে প্রাপ্ত মূল বেতনের ৫ শতাংশ হারে, তবে এক হাজার টাকার কম নয়, ‘বিশেষ সুবিধা’ প্রাপ্ত হবেন।

এর আগে দুপুরে অর্থ মন্ত্রণালয়ের বাস্তবায়ন অনুবিভাগের অতিরিক্ত সচিব মো. আবদুর রহমান খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, সরকারের রাজস্ব বাজেট থেকে প্রদত্ত অনুদানে পরিচালিত প্রতিষ্ঠান ছাড়া অন্যান্য স্ব-শাসিত সংস্থা ও রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান এবং ব্যাংক, বিমা ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর কর্মচারীদের এ বিশেষ সুবিধা বাবদ প্রয়োজনীয় ব্যয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর নিজস্ব বাজেট থেকে মেটাতে হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের তথ্য মতে, দেশে বর্তমানে ৩৩ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে সাড়ে ৫ লাখ শিক্ষক-কর্মচারী কর্মরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *