বিনোদন সর্বশেষ

টিক্কা খানের চরিত্রে জায়েদ খান

ছবির শুটিং তখন শেষ দিকে। আর সেই অন্তিম মুহূর্তেই এতে যুক্ত হলেন জায়েদ খান। চরিত্রের নাম ‘টিক্কা খান’; আর ছবি? হ্যাঁ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক তথা ‘মুজিব: একটি জাতির রূপকার’। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় এটি নির্মাণ করেছেন প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল।

বছর দুয়েক আগেই শেষ হয়েছিল ‘মুজিব’র শুটিং। তবে নির্দেশনার কারণে কেউ নিজের লুক প্রকাশ করতে পারেননি। শর্ত ছিল, সেন্সর ছাড়পত্র পাওয়ার পরই কিছুটা উন্মোচন করা যাবে। সেই শর্ত মেনে নিজের চরিত্ররূপ সামনে আনলেন জায়েদ খান।

সিনেমাটির ট্রেলার গত বছর ৭৫তম কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক বিভাগ ‘মার্শে দ্যু ফিল্ম’-এ উন্মোচিত হয়। এবার পুরো সিনেমাটিই প্রদর্শিত হবে টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

 

সিনেমা প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘এই সিনেমায় আমি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। যেখানে আমাকে খুবই নিষ্ঠুর চরিত্রে দেখা যাবে। টিক্কা খানের নিষ্ঠুরতা, বর্বরতা এতোই ভয়ানক ছিল যে সেটা ফুটিয়ে তুলতে আমাকে বেগ পেতে হয়েছে। তারপরেও আমি চেষ্টা করেছি।’

সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। আর তাঁর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের ভূমিকায় আছেন নুসরাত ইমরোজ তিশা। এ ছাড়াও নুসরাত ফারিয়া, ফজলুর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, রিয়াজ, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ অনেকে অভিনয় করেছেন।

৩১ জুলাই সিনেমাটি সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। খুব শিগগিরই দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দেয়া হবে বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *