বিদেশ শিক্ষা সর্বশেষ

এক্সিলেন্স বাংলাদেশ ও NUSDF আয়োজিত উচ্চশিক্ষা মেলায় থাকবে লিডবার্গ এডুকেশন

এক্সিলেন্স বাংলাদেশে ও NUSDF এর উদ্যোগে আগামী ২৭ জানুয়ারি আয়োজিত ‘Global Education Fest in Bangladesh’ শীর্ষক মেলায় অংশগ্রহন করছে লিডবার্গ এডুকেশন। বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক নানা ধরণের তথ্য ও ভুল ভ্রান্তির বিষয়ে শিক্ষার্থীদের সঠিক দিকনির্দেশনা দেওয়াই এই মেলায় লিডবার্গ এডুকেশনের অংশগ্রহনের অন্যতম কারণ।

রাজধানীর ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইন্সটিটিউটে আগামী ২৭ জানুয়ারী রোজ শনিবার সকাল ১০- সন্ধ্যা ৭ টা পর্যন্ত এই মেলা অনুষ্ঠিত হবে এবং ঐদিনই বিকাল ৩-৫ টা পর্যন্ত আগত শিক্ষার্থীদের জন্য একটি বিশেষ সেমিনারের আয়েজন করা হয়েছে।

উক্ত সেমিনারে বিভিন্ন দেশে সফলতার সহিত উচ্চশিক্ষা সম্পন্ন করে দেশে ফেরত আসা তরুণরা সরাসরি তাদের বাস্তব অভিজ্ঞতা বিনিময় করবেন। এছাড়া উচ্চশিক্ষার সাথে সম্পৃক্ত স্বনামধন্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের কনসালট্যান্টবৃন্দ প্রয়োজনীয় বিষয়  সাধারন শিক্ষার্থীদের সামনে আলোকপাত করবেন।

এই মেলায় অংশগ্রহণের বিষয়ে লিডবার্গ এডুকেশনের প্রধান নির্বাহী জনাব রাকিব হাসান জানান, এই মেলার মাধ্যমে শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে কথা বলার সরাসরি সুযোগ পাবে। যার মাধ্যমে এসব খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর একাডেমিক ও ভোকেশনাল শিক্ষাব্যবস্থার বিস্তারিত তথ্য জানতে পারবে। দেশের সাধারণ শিক্ষার্থীদের উচ্চশিক্ষা অর্জনের স্বপ্ন পূরণের জন্য উপযুক্ত সহায়তা দেওয়াই লিডবার্গ এডুকেশনের এই মেলার অংশগ্রহনের মূল লক্ষ্য।

তিনি আরো জানান, মেলায় আগতরা বিভিন্ন বিষয়ের বিভিন্ন ডিগ্রির কোর্স, স্কলারশিপসহ সেখানে থাকার ব্যবস্থা,কাজের সুযোগ সম্পর্কে বিস্তারিত জানার সুযোগ পাবে। এছাড়াও ভিসা প্রসেসিং ও অ্যাপ্লিকেশন পদ্ধতির পাশাপাশি আইইএলটিএস, ফিনানশিয়াল পরামর্শ প্রদান করবে লিডবার্গ এডুকেশন।

উল্লেখ্য ‘এক্সিলেন্স বাংলাদেশ’ তরুণদের দক্ষতা উন্নয়ন বিষয়ক একটি প্লাটফর্ম। জনাব বেনজীর আবরারের হাত ধরে তৈরী হওয়া এই সংস্থাটি দেশের তরুনদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে পরিবর্তনশীল চাকরীর বাজারে মানিয়ে নেওয়ার উপযোগী করে গড়ে তুলছে ।

অন্যদিকে NUSDF শিক্ষার্থীদের বিশেষ করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে বিভিন্ন জেলার বিভিন্ন কলেজে ওয়ার্কশপ ও সেমিনার আয়োজন করে থাকে। দেশের সাধারন শিক্ষার্থীরা যেন উচ্চশিক্ষা অর্জনের মাধ্যমে দক্ষ হয়ে উঠতে পারে সেই উদ্দ্যশে দুটি প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে এই মেলার আয়োজন।

মেলায় অংশগ্রহণের জন্য রেজিষ্ট্রেশন লিংক :-

https://forms.gle/BsJ45oH61FzHQdiD6

এছাড়া দেশ বিদেশের বিভিন্ন স্কলারশিপের ব্যাপারে জানতে ও ক্যারিয়ার বিষয়ক গাইডলাইন পেতে ভিজিট করুন এই ওয়েবসাইটে লিডবার্গ এডুকেশন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *