কলেজ বার্তা

একাদশ শ্রেনীতে প্রথম দিনেই ভর্তি আবেদন সাড়ে তিন লাখ

একাদশ শ্রেণিতে ভর্তির অনলাইন আবেদন শুরুর প্রথম দিনেই সাড়ে তিন লাখের বেশি শিক্ষার্থী আবেদন করেছে। বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ৮টায় আবেদন শুরু হয়। এদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত সাড়ে তিন লাখ শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেন।

শুক্রবার (১১ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয়ক কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের ব্যাপক সাড়া দেখছি। প্রথম দিন (বৃহস্পতিবার) যে সংখ্যক আবেদন জমা পড়েছে, তাতে মনে হচ্ছে, সাত দিনের মধ্যেই প্রথম দফার কার্যক্রম শেষ হবে। যদিও ২০ আগস্ট পর্যন্ত আবেদন করা যাবে।

তপন কুমার সরকার বলেন, আমরা গতকাল সন্ধ্যায় হিসাব কষে দেখলাম, প্রতি মিনিটে প্রায় সাড়ে তিনশো ছাত্র-ছাত্রী আবেদন করছে। আজ ছুটির দিন। এখনো আজকের আপডেট নেওয়া হয়নি। যেহেতু অনলাইনে আবেদন, ছুটির দিনেও বহু শিক্ষার্থী আবেদন করবে। আশা করি তারা পছন্দ অনুযায়ী কলেজ পাবে

আবেদন প্রক্রিয়া
http://xiclassadmission.gov.bd এই সার্ভারে ঢুকে আবেদন করতে হবে। তবে তার আগেই শিক্ষার্থীদের আবেদন ফি জমা দিতে হয়। কোনো ব্যাংকে না গিয়েও বিকাশের মাধ্যমে পরিশোধ করা যাবে। তারপর পছন্দের কলেজ বাছাই করে অনলাইনে সাবমিট করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *