বিশ্ব বিদ্যালয় সর্বশেষ

উৎসব মুখর পরিবেশে বেরোবির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

বর্ণিল আয়োজনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) দিনব্যাপী নানা আয়োজনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

বৃহস্পতিবার সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ উপ-উপাচার্য, ট্রেজারার, ডিনবৃন্দ এবং রেজিস্ট্রারকে সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন। পরে ক্যাফেটেরিয়ার সামনে মহীয়সী নারী বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে বেলুন ও পায়রা ওড়ানো হয়। এরপর উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদের নেতৃত্বে ক্যাম্পাসে বর্ণিল আনন্দ শোভাযাত্রা বের করা হয়। বাদ্যের তালে তালে শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শুরু করে পার্কের মোড় প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে এসে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা বর্ণিল শোভাযাত্রায় অংশ নেন।

এরপর শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া বিকেলে স্বাধীনতা স্মারক মাঠে আলোচনা সভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষ্যে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক ও ভবনে আলোকসজ্জা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *