বিশ্ব বিদ্যালয় বেসরকারি বিশ্ববিদ্যালয়

এআইইউবিতে তিনদিনব্যাপী এপিকিউএন কর্মশালা অনুষ্ঠিত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)-এ অনুষ্ঠিত হলো তিন দিনব্যাপী এশিয়া প্যাসিফিক কোয়ালিটি নেটওয়ার্ক (এপিকিউএন) একাডেমিক কনফারেন্স ২০২৩।

রোববার (৫ নভেম্বর) কনফারেন্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। তিনি উচ্চশিক্ষায় মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের নেওয়া কার্যক্রম বিস্তারিত তুলে ধরেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের। তিনি উচ্চশিক্ষার মান বজায় রাখতে ইউজিসির ভূমিকা উল্লেখ করেন।

কনফারেন্সের সমাপনী অনুষ্ঠানে এআইইউবি’র ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য ড. হাসানুল এ হাসান, এআইইউবি’র ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য ও ভাইস চেয়ারম্যান মিস নাদিয়া আনোয়ার এবং এপিকিউএন বোর্ডের পরিচালক ড. তৈমুর কানাপিয়ানভ উপস্থিত ছিলেন। এআইইউবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য ড. কারমেন জিটা লামাগনা এআইইউবি-কে এপিকিউএন একাডেমিক কনফারেন্স ২০২৩ আয়োজন করার সুযোগ দেওয়ার জন্য এপিকিউএন বোর্ডকে ধন্যবাদ জানান।

এই কনফারেন্সে মূল বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ইউরোপিয়ান কোয়ালিটি অ্যাসুরেন্সের প্রেসিডেন্ট স্টিফেন লউইক, সিএইচইএ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জান ফ্রিস, আইএনকিউএএএইচই এর বোর্ড অব ডিরেক্টর প্রফেসর ড. ওলগুন সিসেক এবং বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ। কনফারেন্সে বিভিন্ন বিষয়ে ২৭টি গবেষণাপত্র উপস্থাপন করা হয়। এপিকিউএন কনফারেন্স ২০২৩ প্রথমবারের মতো বাংলাদেশে এআইইউবি’তে অনুষ্ঠিত হয়েছে। এই কনফারেন্সে ১৫টি দেশের খ্যাতনামা শিক্ষাবিদ ও গবেষকরা অংশগ্রহণ করেছেন। এপিকিউএন’র বোর্ড সদস্যরা বিভিন্ন স্থানীয় ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি, শিক্ষক-শিক্ষিকা তিনদিনের এই কনফারেন্সের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *