খেলাধুলা সর্বশেষ

ইনজুরি শঙ্কায় শেষ হতে পারে তাসকিনের বিশ্বকাপ মিশন

টানা তিন ম্যাচে হারের বৃত্ত ভেঙে জয়ের ধারায় ফিরতে এখন মুম্বাইয়ে অবস্থান করছে বাংলাদেশ দল। আগামী মঙ্গলবার (২৪ অক্টোবর) ওয়াংখেড়ে স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে লাল সবুজের দল। তবে এ ম্যাচের আগেও স্বস্তিতে নেই টাইগার শিবির। অধিনায়ক সাকিব আল হাসানের পর এবার ইনজুরির কবলে পড়েছেন দেশসেরা পেসার তাসকিন আহমেদ।

জানা যায়, চলতি বিশ্বকাপের শুরু থেকেই ইনজুরিতে রয়েছেন তাসকিন। আফগানিস্তানের বিপক্ষে সেই প্রথম ম্যাচ খেলার সময় কাঁধের পুরনো চোট ফিরে আসে তাসকিনের। এরপরেও অবশ্য চোট নিয়ে খেলেছেন ডানহাতি এই পেসার। তবে কখনই নিজের বোলিং কোটা পূরণ করা হয়নি তার। এর ফলে দলকেও পড়তে হয়েছে বিপাকে। আর এখন ইনজুরিতে তাসকিনের বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার উপক্রম।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাত্র ৬ ওভার বোলিং করেন তাসকিন। চোট শঙ্কা নিয়ে দ্বিতীয় ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ৬ ওভার এবং তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ ওভার বোলিং করতে দেখা যায় ডানহাতি এই পেসারকে। আর সবশেষ ভারতের বিপক্ষে ম্যাচে তো একাদশেই রাখা হয়নি তাসকিনকে।

আসন্ন দক্ষিণ আফ্রিকা ম্যাচ খেলা নিয়েও শঙ্কা জেগেছে। জানা গেছে, এখনও চোট থেকে সেরে উঠতে পারেননি তাসকিন। পুনেতেই তার কাঁধের এমআরআই করানো হয়েছে। বর্তমানে পর্যবেক্ষণে আছেন তিনি। যদিও তার রিপোর্ট কোনো কিছুই স্পষ্ট জানানো হয়নি। সাকিবের ইনজুরির মতো তানকিনের ইঞ্জুরি নিয়েও ধুম্রজাল তৈরি করেছে টিম ম্যাণেজমেন্ট।

এদিকে বিসিবির সূত্র বলছে, প্রোটিয়াদের বিপক্ষে খেলার সম্ভাবনা নেই তাসকিনের। তবে বিশ্বকাপে বাকি ম্যাচগুলোতে তাকে পেতে আশাবাদী টিম ম্যানেজমেন্ট। কিন্তু বিশেষ সূত্রে জানা গেছে, অবস্থা অনুযায়ী যদি তাসকিনের অপরারেশন করানো হয়, তাহলে কমপক্ষে দেড় থেকে দুই মাস থাকতে হবে মাঠের বাইরে। তবে বিশ্বকাপ কেন্দ্র করে আপাতত সে দিকে যাবে না টিম ম্যানেজমেন্ট। আর রিপোর্টে যদি গুরুতর কিছু ধরা পড়ে, তবে হয়ত বিশ্বকাপই শেষ হয়ে যাবে তাসকিন আহমেদের।

এদিকে চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত নিজের জাত চেনাতে পারেননি তাসকিন। যে তিন ম্যাচে খেলেছেন তাতেও তার নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। মোট ২০ ওভার বল করে ১২৬ রান খরচায় তার শিকার মাত্র ২ উইকেট। যা নিঃসন্দেহে টাইগার সমর্থকদের জন্য বেশ খারাপ খবর। এখন তাসকিনের স্ক্যান রিপোর্ট শেষ পর্যন্ত কি হয় তারই অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *