খেলাধুলা

ইংল্যান্ড দলের কোচিং স্টাফে যুক্ত হতে পারেন পোলার্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। গত বছর নভেম্বরে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ইংলিশরা। দেখতে দেখতে দরজায় কড়া নাড়ছে আরেকটি বিশ্বকাপ। শিরোপা ধরে রাখার মিশনে নামা ইংল্যান্ডের কাছে টুর্নামেন্টের জন্য বাকি নেই ৬ মাস সময়ও। সেই বিশ্বকাপেই কাইরন পোলার্ডকে কোচিং স্টাফে নেওয়ার চিন্তা ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) করছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে জানা গেছে।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে জুনে শুরু হবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। জনপ্রিয় ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পোলার্ডকে পরামর্শক কোচ হিসেবে নেওয়ার চিন্তা করছে ইসিবি। এক বিবৃতিতে দ্য টেলিগ্রাফ বলেছে, ‘ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশন সম্পর্কে ভালো ধারণা আছে পোলার্ডের। টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডকে ত্রিনিদাদের এই ব্যক্তি (পোলার্ড) পিচের মূল্যায়ন করতে সাহায্য করবেন। ৪ জুন শুরু হবে বিশ্বকাপ। মাইক হাসির মতোই ভূমিকায় থাকবেন পোলার্ড। ইংল্যান্ডের ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের কোচিং স্টাফে ছিলেন হাসি।’ প্রতিবেদনে জানা গেছে, ত্রিনিদাদে হোটেলে পোলার্ডকে দেখা গেছে সদ্য সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। ত্রিনিদাদে সিরিজের চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টি খেলেছে ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড।

মেলবোর্নে গত বছরের ১৩ নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত ফিফটি করেন বেন স্টোকস। বিশ্বকাপ জয়ের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সময়টা অবশ্য ভালো যাচ্ছে না ইংল্যান্ডের। এই সংস্করণে ১২ ম্যাচ খেলে ইংল্যান্ড জিতেছে ৪ ম্যাচ, হেরেছে ৮ ম্যাচ।বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল ইংল্যান্ড। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-২ ব্যবধানে ড্র হয়েছিল। আর সদ্য সমাপ্ত ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে ৩-২ ব্যবধানে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *