খেলাধুলা

আর্জেন্টিনার তৃতীয় সারির ক্লাবে যোগ দিলেন জামাল ভূঁইয়া

গত ফেব্রুয়ারিতে আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ এক ক্লাব অফিসিয়ালের উদ্ধৃতি দিয়ে জানিয়েছিল, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া যোগ দিচ্ছেন স্যোশাল অ‍্যান্ড দেপোর্তিভো সোল সোল দে মায়োতে। এরপর থেকেই ম্যারাডোনা-মেসিদের দেশে জামালের খেলতে যাওয়া নিয়ে আলোচনা শুরু হয়।

এবার মাস ছয়েক পর জানা গেল, জামালের আর্জেন্টিনার ক্লাবে যোগ দেওয়ার খবর সত‍্যিই। আর্জেন্টিনার তৃতীয় স্তরের লিগ তোরনেয়ো ফেদারেল ‘এ’-তে খেলা ক্লাবটিতে যোগ দিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের তারকা এই মিডফিল্ডার।

জামালই দেশের একমাত্র ফুটবলার যিনি আর্জেন্টিনার কোনো ক্লাবের খেলতে যাচ্ছেন। অবশ্য তাদের চুক্তির বিস্তারিত কোনো তথ্য জানায়নি কেনো পক্ষই। তবে জামালের ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, সোল ডে মায়োর সাথে দেড় মৌসুমের জন্য মাসিক ১৪ হাজার ডলার বা ১৪ লাখ টাকায় চুক্তি সেরেছেন বাংলাদেশ অধিনায়ক।

ডেনমার্কে জন্ম নেওয়া জামাল জাতীয় দল হিসেবে নাড়ির টানে বেছে নেন বাংলাদেশকে। একসময় ডেনিস লিগেও খেলেছেন তিনি। এরপর বাংলাদেশে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, সাইফ স্পোর্টিং ঘুরে জামাল গত বছর যোগ দেন শেখ রাসেলে। এর মাঝে তিনি ভারতের ঐতিহ্যবাহী দল কলকাতা মোহামেডানেও খেলেন

বুধবার (৯ আগস্ট) আর্জেন্টিনার ক্লাবের সাথে চুক্তির বিষয়ে জানতে জামালের সাথে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা হয়। তবে আর্জেন্টিনায় যাওয়ার বিষয়টি এড়িয়ে যান তিনি। অবশ্য ‘দ্রুতই’ বিষয়টি জানাবেন বলে জানান ডেনমার্কের বংশোদ্ভূত এই ফুটবলার।

কিন্তু এরই মধ্যে সোল দে মাইয়ো তাদের অফিসিয়াল ফেসবুকে ছবি ও বার্তা পোস্ট করে জামালের যোগ দেওয়ার খবর জানিয়ে দিয়েছে। অবশ্য খানিক বাদেই পোস্টটি সরিয়ে নেয় সোল দে মাইয়ো।

পোষ্টে ক্লাবটি লিখেছিল, ‘জামাল ভূঁইয়াকে আর্জেন্টিনাতে স্বাগত জানাই এবং সোল দে মাইয়ো পরিবারের জন্য এটি একটি রোমাঞ্চকর মুহূর্ত। আমরা তার এই দলের সাথে অনেক সাফল্য কামনা করি এবং আশা করি, তার উপস্থিতি ক্লাবের ধারাবাহিক উন্নতি ও সফলতায় অবদান রাখবে। একটি চমৎকার মৌসুম কাটান এবং মাঠে আপনার সমস্ত লক্ষ্য অর্জন করুন।

জানা গেছে, আগামী মৌসুমের পুরোটা সময়ই জামালকে পাবে সোল ডে মায়ো। আগামী ২৭ আগস্ট ক্লাবটির হয়ে অভিষেকও হবে তার। এদিকে আর্জেন্টাইন ক্লাবের হয়ে খেললে এশিয়ান গেমসে জামাল খেলবেন কিনা সেই বিষয়টি এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

আগামী মাসে দেশে ফেরার কথা রয়েছে জামালের। ডেনমার্ক যাওয়ার আগে শেখ রাসেলের সঙ্গেও চুক্তি সেরেছেন তিনি। ফলে জামালের আর্জেন্টাইন চুক্তি রাসেল কী দৃষ্টিতে নেয় সেটিও এখন দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *