বিশ্ব বিদ্যালয় স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

আন্ত: বিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগীতায় টাইব্রেকারে চ্যাম্পিয়ন ঢাবি

বাংলাদেশ দাবা ফেডারেশন আয়োজিত আন্তবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় রানারআপ হয়েছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)। গত ১৪-১৭ সেপ্টেম্বর দাবা ফেডারেশনের হলরুমে অনুষ্ঠিত প্রতিযোগিতায় টাইব্রেকারে অপরাজিত চ্যাম্পিয়ন হয় ঢাকা বিশ্ববিদ্যালয়।

৭ম ও শেষ রাউন্ডে শক্তিশালী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে ৩-১ পয়েন্টে হারায় আইইউবি। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দল ঢাকা ইউনিভার্সিটি নাইটস মেয়ার্স এবং আইইউবির পয়েন্ট দাঁড়ায় সমান ১১। এরপর টাইব্রেকারে ১৮ দশমিক ৫ পয়েন্ট নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রথম স্থান অধিকার করে এবং ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে প্রতিযোগিতা শেষ করে আইইউবি। তৃতীয় স্থান অধিকার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপর দল ঢাকা ইউনিভার্সিটি ক্যাসেল ক্রাশার্স।

রানারআপ আইইউবি দলের হয়ে খেলেছেন কম্পিউটার সায়েন্স বিভাগের তিন শিক্ষার্থী অমিত বিক্রম রায়, কাজী জেরিন তাসনিম ও আইমান সাদ হামিদ, জেনারেল ম্যানেজমেন্ট বিভাগের জাস্টিন ম্যাথিয়াস বারোই, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মুনতারিস শাকিল এবং বায়োকেমিস্ট্রি অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের বেনিয়ামিন রবিন রহমান।

আইইউবি অ্যারোজ প্রোগ্রামের সদস্য অমিত প্রতিযোগিতা শেষ করেন ৪ জয় ও ৩ ড্র নিয়ে, জেরিন শেষ করেন ৬ জয় নিয়ে, জাস্টিন জেতেন ৪ ম্যাচ ও মুনতাসির ১ ম্যাচ এবং আইমান শেষ করেন ১টি ড্র নিয়ে।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সঙ্গে যৌথভাবে প্রতিযোগিতাটি আয়োজন করে স্পোর্টস বাংলা। পৃষ্ঠপোষকতায় ছিল গ্রেটওয়াল সিরামিক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *