বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

আগামীকাল প্রকাশিত হব সাত কলেজের প্রথম মনোনয়নের তালিকা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের (২০২২-২০২৩ শিক্ষাবর্ষ) আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ‘কলেজ ও বিষয়’ মনোনয়নের ১ম তালিকা আগামীকাল সোমবার প্রকাশ করা হবে।

রোববার (২০ আগস্ট) সকালে বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, এ বছর সাত কলেজে আসন পাওয়ার জন্য ৩৯ হাজার ২৫৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছেন। এসব আবেদন যাচাই-বাছাই করে আগামীকাল (সোমবার) ১ম মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে। যদি কোনো যান্ত্রিক গোলযোগ তৈরি না হয় তবে বিকেল থেকে সন্ধ্যার মধ্যে এই তালিকা প্রকাশ করার ব্যাপারে আমরা আশাবাদী।

নির্ধারিত ওয়েবসাইটে (http://7college.du.ac.bd) শিক্ষার্থীরা প্রবেশ করে অ্যাডমিশন অপশনে ক্লিক করে উচ্চ মাধ্যমিক রোল নম্বর, উচ্চ মাধ্যমিক বোর্ড বা সমমানের প্রতিষ্ঠান, পাসের সন এবং মাধ্যমিক রোল দিয়ে লগইন করে মনোনীত কলেজ এবং বিষয় দেখতে পারবেন।

আসন খালি থাকা সাপেক্ষে পর্যায়ক্রমে পাঁচটি মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে জানিয়ে ড. মোস্তাফিজ আরও বলেন, ১ম মনোনয়ন তালিকার পরে ২য় মনোনয়ন তালিকা ২৭ আগস্ট প্রকাশ করা হবে। এরপর সুবিধামতো আরও ৩টি (আসন খালি থাকা সাপেক্ষে মোট পাঁচটি) মনোনয়ন তালিকা দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *