বিনোদন

অস্কারের মঞ্চে নগ্ন হয়ে কাপড়ের প্রয়োজনীয়তা বুঝালেন জন সিনা

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস বা অস্কার। সোমবার (১১ মার্চ) বাংলাদেশ সময় ভোরবেলায় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার হলে বসে ৯৬তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের আসর। এ মঞ্চে নগ্ন অবস্থায় হাজির হয়ে শোরগোল ফেলে দিয়েছেন মার্কিন রেসলার, অভিনেতা জন সিনা।

বিশ্ববাসীর চোখ যখন অস্কার মঞ্চে, ঠিক সেই সময়ে বিবস্ত্র অবস্থায় মঞ্চে কেন উঠলেন জন সিনা? একটু খোলাসা করলেই বিষয়টি পরিষ্কার হয়ে যাবে। মূলত, অস্কার পুরস্কার মঞ্চে জন সিনাকে ডেকে নেন সঞ্চালক জিমি কিমেল।

তার আগে জিমি প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন— ‘আপনি কি কল্পনা করতে পারেন আজ মঞ্চে একজন ব্যক্তি নগ্ন হয়ে দৌড়াবেন?’ তারপর বিবস্ত্র অবস্থায় মঞ্চে আসেন জন সিনা। যদিও লজ্জা নিবারণের জন্য তার হাতে ছিল এক টুকরা কাগজ।

বিনা কারণে নগ্ন হয়ে মঞ্চে উঠেননি জন সিনা। সেরা কস্টিউম ডিজাইনারের পুরস্কার প্রদান পর্বের জন্য তাকে ডাকা হয়েছিল। মঞ্চে উঠে এ অভিনেতা মনোনীতদের নাম পড়তে পড়তে মঞ্চের আলো নিভে যায়। এরপর কয়েকজন সহকারী তার জন্য একটি চমৎকার গাউন নিয়ে আসেন। তারপর ‘পুওর থিংস’ সিনেমার জন্য সেরা কস্টিউম ডিজাইনারের পুরস্কার তুলে দেন জন।

১৯৭৪ সালে ৪৬তম অস্কার পুরস্কার মঞ্চে রবার্ট ওপেল নামে পরিচিত একজন ‘স্ট্রিকার’ নগ্ন হয়ে দৌড়েছিলেন। ২০২৪ সালে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটালেন জন সিনা। মূলত, কস্টিউমের প্রয়োজনীয়তা তুলে ধরতে এই কাণ্ড ঘটিয়েছেন এই অভিনেতা।

তথ্যসূত্র: ভ্যারাইটি ডটকম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *