চাকরি

অভিজ্ঞতা ছাড়াই ব্র্যাকে চাকরির সুযোগ অভিজ্ঞতা ছাড়াই ব্র্যাকে চাকরির সুযোগ

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ‘কর্মসূচি সংগঠক, ইউপিজি’ পদে লোকবল নিয়োগ দেবে ব্র্যাক। এ পদে আবেদনের জন্য লাগবে না কোনো অভিজ্ঞতা। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: কমূসূচি সংগঠক, ইউপিজি

পদ সংখ্যা: নির্ধারিত না।

চাকরির দায়িত্ব: কর্মসূচির নিয়মানুযায়ী লক্ষিত জনগোষ্ঠী (ইউপিজি সদস্য) নির্বাচন করে যথাসময়ে প্রশিক্ষণ প্রদান করার মাধ্যমে নির্বাচিত সদস্য’র কর্মসূচিতে অর্ন্তভূক্তি নিশ্চিত করা। নির্ধারিত সময়ের মধ্যে সদস্যদের মানসম্মত সম্পদ হস্তান্তর এবং সহজশর্তে সুদমুক্ত ঋণ বিতরণের মাধ্যমে মানসম্মত সম্পদ ক্রয় নিশ্চিত করা। সদস্যদের মধ্যে বিতরণকৃত সহজশর্তে সুদমুক্ত ঋণ কিস্তি ও সঞ্চয় যথাসময়ে আদায় করা। কর্মসূচির নিয়মানুয়ায়ী কর্মপরিকল্পনা প্রস্তুত করে ইউপিজি সদস্যদের পাক্ষিক গ্রুপ ভিজিট ও পাক্ষিক হোম ভিজিটের মাধ্যমে সদস্যদের হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা। কর্মসূচির নিয়মানুয়ায়ী ইউপিজি সদস্য ও তার পরিবারের সদস্যদের চাহিদা অনুযায়ী চিকিৎসা সেবা প্রাপ্তি নিশ্চিত করা। সদস্যদের বিভিন্ন সামাজিক ও স্বাস্থ্যগত বিষয়ে সচেতনতামূলক শিক্ষা প্রদানের মাধ্যমে তাদেরকে সচেতন ও আত্মবিশ্বাসী করে গড়ে তোলা। সদস্য ফলোআপের মাধ্যমে সদস্য’র সার্বিক অবস্থা পর্যালোচনা সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে সদস্যকে গ্র্যাজুয়েট করা অর্থাৎ কর্মসূচির কাঙ্ক্ষিত ফলাফল অর্জন নিশ্চিত করা। কর্মসূচি বাস্তবায়ন সংক্রান্ত সকল ডকুমেন্টস সঠিকভাবে পূরণ ও সংরক্ষণ করা এবং এমআইএস প্রতিবেদন তৈরি করা। সংস্থার সকল নিয়মকানুন ও মূল্যবোধসমূহ যথাযথভাবে মেনে চলা।

শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক পাস।

কর্মস্থল: ব্র্যাক মাঠ কার্যালয়।

বেতন: সংস্থার নীতিমালা অনুযায়ী। সঙ্গে উৎসব ভাতা, মাতৃত্ব/পিতৃত্বকালীন ছুটি, আনুতোষিক, প্রদায়ক ভবিষ্যনিধি, স্বাস্থ্য ও জীবনবীমাসহ অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীদের আগামী ২৪ জানুয়ারি, ২০২৩ তারিখের মধ্যে অনলাইনে https://careers.brac.net/jobs অথবা www.bdjobs.com-এর মাধ্যমে আবেদন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *