বিশ্ব বিদ্যালয়

বাংলাদেশ আজ সব দিক থেকেই ডিজিটাল

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামিম বলেছেন, ২০০৮ সালে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করায় বিরোধী দল থেকে শুরু করে সবাই টিপ্পনি করেছিল। আজ সব দিক থেকেই ডিজিটাল বাংলাদেশ।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবীন বরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এ সময় বিশ্ববিদ্যালয়ের ১০০ জন মেধাবী শিক্ষার্থীকে রত্নগর্ভা বেগম আশরাফুন্নেসা ফাউন্ডেশন থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তি দেওয়া হয়।

এ কে এম এনামুল হক শামিম বলেন, করোনার সময় ঘর থেকে বের হওয়া যখন কঠিন ছিল, তখনও কিন্তু দেশ পরিচালিত হয়েছে। এটা সম্ভব হয়েছে ডিজিটাল বাংলাদেশের কারণে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের বাবা-মা অপেক্ষা করেন, কত দ্রুত ওনাদের সন্তান পড়াশোনা শেষ করে বের হবে। পোর্ট সিটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে কিছু বিষয়ে কোনো কম্প্রোমাইজ করেনি। সেসব হচ্ছে পড়াশোনা, পড়াশোনা এবং পড়াশোনা। তোমরা যেন সবসময় পড়াশোনা ঠিকমত করো, নিয়মের মধ্যে থাকো, সেই অনুরোধ করি। এটা প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান তাহমিনা খাতুন, সদস্য অধ্যাপক ড. এম মুজিবুর রহমান, আইন উপদেষ্টা প্রশান্ত ভূষণ বড়ুয়া, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, মো. মিজানুর রহমান, মো. আলী আজম স্বপন, ডা. জাহানারা আরজু, রেজিস্ট্রার ওবায়দুর রহমান প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *