বিদেশ শিক্ষা সর্বশেষ স্কলারশিপ

IELTS ছাড়াই ফুল ফান্ডেড স্কলারশিপ নিয়ে পড়ুন কানাডায়

আপনি কি IELTS ছাড়া কানাডায় ফুল ফান্ডেড স্কলারশিপ পেতে চান ? তাহলে আমরা আনন্দের সাথে জানাচ্ছি যে আপনি এখনই আবেদন করে ফুল ফান্ডেড স্কলারশিপ নিয়ে কানাডায় পড়তে যেতে পারবেন। কানাডা সম্প্রতি 56,000 স্টাডি প্রোগ্রাম অনুমোদন করেছে। স্নাতক, স্নাতকোত্তর এবং পিএইচডির জন্য বৃত্তির সুযোগ রয়েছে। কানাডিয়ান বিশ্ববিদ্যালয়ে IELTS ছাড়াই সারা বিশ্ব থেকে আন্তর্জাতিক ছাত্রদের জন্য এই ডিগ্রীর ব্যবস্থা উন্মুক্ত করা হয়েছে।

এই ফুল ফান্ডেড স্কলারশিপের আওতায় আপনার জীবনযাত্রার সমস্ত খরচের পাশাপাশি টিউশন ফি’র ব্যয়ও মিটানো হবে। আরো বিস্তারিত জানার জন্য নীচের তথ্যগুলো ভালোবাবে পড়ুন

আইএলটিএস ছাড়াই কানাডিয়ান স্কলারশিপ
দেশ: কানাডা
স্কলারশিপের ধরন : ফুল ফান্ডেড
প্রোগ্রাম : ব্যাচেলর, মাস্টার্স এবং পিএইচডি

IELTS ছাড়া কানাডার বিশ্ববিদ্যালয়ের তালিকা

১.সাসকাচোয়ান বিশ্ববিদ্যালয়
২.ক্যামব্রিয়ান বিশ্ববিদ্যালয়
৩.ওকানাগান কলেজ
৪. কনকর্ডিয়া বিশ্ববিদ্যালয়
৫. উইনিপেগ বিশ্ববিদ্যালয়
৬. ব্রক বিশ্ববিদ্যালয়
৭. ম্যাকগিল বিশ্ববিদ্যালয়
৮. নিউফাউন্ডল্যান্ড এবং ল্যাব্রাডরের মেমোরিয়াল ইউনিভার্সিটি
৯. সেনেকা কলেজ
১০. কার্লটন বিশ্ববিদ্যালয়
১১. আলগোমা বিশ্ববিদ্যালয়
১২. ব্র্যান্ডন বিশ্ববিদ্যালয়
১৩. গুয়েলফ বিশ্ববিদ্যালয়

IELTS ছাড়া কানাডার জনপ্রিয়ন কিছু স্কলারশিপের নাম
1# ইউনিভার্সিটি অফ টরন্টো স্কলারশিপ
আন্তর্জাতিক ছাত্রদের জন্য টরন্টো বিশ্ববিদ্যালয়ে মোট ৪,৪০০ টি বৃত্তি রয়েছে। স্নাতক, স্নাতকোত্তর এবং ডক্টরাল প্রোগ্রামের জন্য অধ্যয়নে আগ্রহী যেকোন বিভাগের শিক্ষার্থীরা এর জন্য আবেদন করতে পারবেন।

2# ইউনিভার্সিটি অফ আলবার্টা স্কলারশিপ
কানাডার ইউনিভার্সিটি অফ আলবার্টা স্কলারশিপ শুধুমাত্র মাস্টার্স প্রোগ্রাম এবং পিএইচডি অধ্যয়নকারীদের জন্য। এসব আলবার্টা বিশ্ববিদ্যালয়ের ১৪৮টি দেশ থেকে ৭০০০ টিরও বেশি আন্তর্জাতিক ছাত্র রয়েছে।

3# মন্ট্রিল ইউনিভার্সিটি স্কলারশিপ
স্নাতক, মাস্টার্স, ডক্টরেট এবং পোস্টডক্টরাল ফেলোশিপের জন্য কানাডায় মন্ট্রিল ইউনিভার্সিটি স্কলারশিপ। মন্ট্রিল ইউনিভার্সিটি ৬০০ স্কলারশিপ অফার করে। মন্ট্রিল ইউনিভার্সিটিতে ১০,০০০ জনেরও বেশি বিদেশী ছাত্র রয়েছে, এটি বর্তমানে কানাডার তৃতীয় সর্বাধিক আন্তর্জাতিক ছাত্র সম্পন্ন বিশ্ববিদ্যালয়।

4# সাসকাচোয়ান বিশ্ববিদ্যালয় বৃত্তি
স্নাতক, স্নাতকোত্তর প্রোগ্রামের জন্য এই বৃত্তি পাওয়া যায়। সাসকাচোয়ান বিশ্ববিদ্যালয়ে ৩০০০ জনেরও বেশি আন্তর্জাতিক শিক্ষার্থী অধ্যয়ন করছে।

5# ইউনিভার্সিটি অফ অটোয়া স্কলারশিপ
UOttawa স্কলারশিপ স্নাতক, স্নাতকোত্তর, Ph.D., মাইক্রোপ্রোগ্রাম, শর্ট প্রোগ্রাম এবং স্নাতক ডিপ্লোমা অধ্যয়নকারী শিক্ষার্থীদের জন্য প্রদান করা হয়

6# কনকর্ডিয়া ইউনিভার্সিটি প্রেসিডেন্সিয়াল স্কলারশিপ
Concordia University তে আন্তর্জাতিক ছাত্রদের পাশাপাশি কানাডিয়ান নাগরিকদের জন্য ৬০০ টিরও বেশি স্টাডি প্রোগ্রাম রয়েছে। স্নাতক, স্নাতকোত্তর এবং পিএইচডি শিক্ষার্থীদের এই বৃত্তি প্রদান করা হয়ে থাকে । যেকোন বিষয়ের শিক্ষার্থীরা এই বৃত্তির জন্য আবেদন করতে পারবে।

স্কলারশিপ সম্পর্কে আরো বিশদভাবে জানতে এবং প্রয়োজনীয় তথ্য জানতে ক্লিক করুন এখানে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *