বিদ্যালয় বার্তা সর্বশেষ

৮ম শ্রেনীর রেজিস্ট্রেশন সার্ভারে জটিলতা, দ্রুত সমাধান হবে জানালো ঢাকা শিক্ষা বোর্ড

সার্ভায় জটিলতায় অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশন করা যাচ্ছে না। এ নিয়ে ভোগান্তিতে পড়েছেন প্রতিষ্ঠান প্রধানরা। তবে এ সমস্যার দ্রুত সমাধান হযে যাবে বলে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

জানা গেছে, গত ১ সেপ্টেম্বর থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন শুরু হয়। যা আগামী ৩০ নভেম্বর শেষ হওয়ার পর্যন্ত। সব কিছু ঠিক মতো চলছিল। কিন্তু ৩০ অক্টোবরের পর থেকে আর রেজিস্ট্রেশন করতে পারছে না স্কুলগুলো। ফলে কয়েক হাজার স্কুলের প্রধান শিক্ষক বিপাকে পড়েছেন। বিষয়টি জানার পর তা সমাধানে চেষ্টা চালিয়ে যাচ্ছে শিক্ষা বোর্ড।

এ পরিস্থিতিতে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন নিয়ে দুশ্চিন্তায় শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা। তবে শিক্ষা বোর্ডের সিনিয়র সিস্টেম এনালিস্ট মনজুরুল ইসলাম  বলেন, এটা সাময়িক সমস্যা। দ্রুত সমাধানের চেষ্টা চলছে। আশা করি, দুই-তিন দিনের মধ্যে সমাধান হয়ে যাবে। ৩০ নভেম্বর পর্যন্তই অনলাইনে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেওয়া হবে।

ঢাকা ও আশপাশের জেলার অন্তত ১০টি শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের সঙ্গে কথা বলে জানা গেছে, সোমবার (৩০ অক্টোবর) রাত থেকে ওয়েবসাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন করা যাচ্ছে না। সব তথ্য পূরণ করে সাবমিট অপশনে ক্লিক করলেই দেখানো হচ্ছে সময় শেষ হয়ে গেছে। বোর্ডের প্রকাশিত বিজ্ঞপ্তিতে ৩০ নভেম্বর পর্যন্ত সময় উল্লেখ আছে।

এদিকে, নির্ধারিত সময়ের এক মাস আগেই রেজিস্ট্রেশন বন্ধের কারণ জানতে শিক্ষকরা টেলিফোন ও মোবাইলে বোর্ড কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে যাচ্ছেন। কেউ কেউ অভিযোগ জানাতে পারলেও অধিকাংশ শিক্ষক বিষয়টি নিয়ে অন্ধকারে। বোর্ড থেকেও আনুষ্ঠানিক কোনো তথ্য বা বিজ্ঞপ্তি দেওয়া হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *