চাকরি সর্বশেষ

৪৩তম বিসিএস নন-ক্যাডারের বিজ্ঞপ্তি বাতিলের দাবিতে শহীদ মিনারে মানববন্ধন

৪৩তম বিসিএসের নন-ক্যাডার পদ সংখ্যা বাড়িয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে এবার কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করেছেন চাকরিপ্রার্থীরা। শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে ‘৪৩তম বিসিএসের চাকরিপ্রত্যাশীবৃন্দ’ ব্যানারে এ কর্মসূচি করা হয়।

মানববন্ধন থেকে চাকরিপ্রার্থীরা নন-ক্যাডারের বিজ্ঞপ্তি ও পছন্দক্রম বাতিল, ক্যাডার ও নন-ক্যাডারের ফল পৃথকভাবে প্রকাশ এবং আগের বিসিএসগুলোর সঙ্গে সামঞ্জস্য রেখে পদ বাড়ানোর দাবি জানান।

তারা বলেন, ৪৩তম বিসিএসে হঠাৎ ক্যাডার ও নন-ক্যাডারের ফল একসঙ্গে দিতে তড়িঘড়ি করে খুবই অল্পসংখ্যক পদে নন-ক্যাডারের বিজ্ঞপ্তি দিয়েছে পিএসসি। সেই পদগুলোতে পছন্দক্রম নিয়েছে। এতে লিখিত পরীক্ষা দিয়ে উত্তীর্ণ অসংখ্য প্রার্থী মৌখিক পরীক্ষা দিয়েও নন-ক্যাডারের চাকরি পাবে না। এটা ৪৩তম ব্যাচের সঙ্গে বৈষম্য। এ প্রক্রিয়া বন্ধ করে পদ বাড়িয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হোক।

এদিকে, মানববন্ধনে চাকরিপ্রার্থীরা জানান, তাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। আন্দোলন করে দাবি আদায় ছাড়া তাদের সামনে আর কোনো উপায় নেই। রোববার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে আবারও তারা পিএসসির সামনে অবস্থান নেবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *