চাকরি ফলাফল

২৭ জুলাই প্রকাশিত হবে ৪১ তম বিসিএসের চূড়ান্ত ফল

৪১তম বিসিএসের চূড়ান্ত ফল আগামী ২৭ জুলাই প্রকাশের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ২০১৯ সালের ২৭ নভেম্বর এই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি।

জানা গেছে, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২১ হাজার ৫৬ জন। এদের মধ্যে ১৩ হাজার প্রার্থী মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছিলেন। লিখিত পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীদের ১৫ হাজার খাতায় ২০ নম্বরের গড়মিল পাওয়ায় ফল প্রকাশে কিছুটা বিলম্ব হয়। গড়মিল হওয়া খাতাগুলো তৃতীয় পরীক্ষকের মাধ্যমে মূল্যায়ন শেষে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ২৬ জুন মৌখিক পরীক্ষা শেষ হয়েছে।

পিএসসি’র একটি সূত্র জানিয়েছে, ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল তৈরির কাজ প্রায় শেষ। দুইজন পরীক্ষার্থীর ফল তৈরির কাজ বাকি রয়েছে। আগামীকাল মঙ্গলবার (১১ জুলাই) এটি শেষ হবে। এরপর প্রার্থীদের ক্যাডার চয়েজ মেলানো হবে। একই সাথে ফলাফল পুনঃনিরীক্ষার কাজও চলমান থাকবে। এই কাজের জন্য ১৫ দিন সময় নির্ধারণ করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসি’র পরীক্ষা শাখার এক কর্মকর্তা বলেন, আগামীকাল মঙ্গলবার সকালে ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল তৈরির কাজ শেষ হবে। এরপর ১৫ দিন সময় নিয়ে ফলাফল পুনঃনিরীক্ষা এবং ক্যাডারের পছন্দক্রম মেলানো হবে। ২৫ অথবা ২৬ জুলাই এই কাজ শেষ করার পরিকল্পনা করা হয়েছে। আর ফল প্রকাশ করা হবে ২৭ জুলাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *