বিদেশ শিক্ষা

সুইডেনের শিক্ষার্থীরা সহজে পার্ট টাইম কাজ খুঁজে পাবেন যেভাবে

সুইডেন একটি স্ক্যান্ডিনেভিয়ার দেশ, যেখানে কয়েক হাজার উপকূলীয় দ্বীপ এবং স্বাদুপানির জলপথ এবং বিশাল বোরিয়াল বন এবং হিমবাহিত শিখর রয়েছে। পূর্বের সুইডেনের রাজধানী স্টকহোম এবং গোথেনবার্গ এবং মালমা উভয়ই পশ্চিমের উপকূলীয় শহর। স্টকহোম 14 টি দ্বীপ নিয়ে গঠিত একটি শহর। দেশটির জনসংখ্যা প্রায় ১১ কোটি মানুষ বলে অনুমান করা হয়।

সুইডেনে চাকরির শিকারে আসছেন, এমন অনেকগুলি সূত্র রয়েছে যেখানে থেকে আপনি চাকরীর জন্য আবেদন করতে পারেন। সুইডেনে চাকরির সন্ধানের সবচেয়ে পছন্দনীয় উপায়টি সুইডিশ পাবলিক কর্মসংস্থান সংস্থা (আরবেটসফর্মিডলিনজেন) এর সহায়তা পাবে। এটি তথ্য, গাইডেন্স এবং সহায়তা সরবরাহ করে। তারপরে সুইডেনে ব্যক্তিগতভাবে মালিকানাধীন বেশ কয়েকটি ওয়ার্কসাইট রয়েছে common এই ওয়েবসাইটগুলিতে সাধারণত কাজের পোস্টিং থাকে (প্রায়শই সুইডিশ ভাষায়) পাশাপাশি আপনার জীবনবৃত্তান্ত আপলোড করার জন্য ফাংশন রয়েছে। এমন অনেক কেরিয়ার সাইট রয়েছে যার মাধ্যমে আপনি অনলাইনে চাকরির জন্য আবেদন করতে পারেন। এগুলি ছাড়াও সুইডেনে শিক্ষকতা (ইংরেজি ভাষা), ডেলিভারি জব, ফ্রিল্যান্সিং জব এবং আরও অনেকের মতো অসংখ্য বিবিধ চাকরি পাওয়া যায়। আপনি আপনার বাড়ি থেকে চাকরির পাশাপাশি সুইডেন পৌঁছানোর পরেও আবেদন করতে পারেন (যদি আপনি কোনও বিদেশী হয়ে চাকরির জন্য সুইডেনে যাচ্ছেন)।

কিভাবে সুইডেনে চাকরি পাবেন?

কাজের জন্য আবেদনের জন্য সেরা কয়েকটি সাইট:

চাকরির তালিকা সহ নিয়োগ সংস্থা:

আপনি এই ওয়েবসাইটগুলিতে চাকরীর জন্য আবেদন করতে পারেন, এটি সুইডেনের চাকরির জন্য বেশ কয়েকটি জনপ্রিয় ওয়েবসাইট। এই সাইটগুলিতে সাধারণত কাজের তালিকা অন্তর্ভুক্ত থাকে যা থেকে আপনি এটি অনুসন্ধান করতে পারেন যদি এটি আপনার প্রোফাইলে ফিট করে। এরপরে, আপনি নিজের সিভি আপলোড করার পরে আপনার যে উপযুক্ত পোস্টিংয়ের জন্য উপযুক্ত তা পোস্ট করতে আবেদন করতে পারেন।

এগুলি ছাড়াও বিভিন্ন ধরণের সমস্যা রয়েছে যা লোকেরা সুইডেনে চাকরীর জন্য আবেদন করার সময় প্রায়শই সম্মুখীন হয়। আসুন কয়েকটি সর্বাধিক অনুকূল প্রশ্নগুলি আলোচনা করুন:

সুইডেনে চাকরি পাওয়া কি সহজ?

এই প্রশ্নটি প্রায়শই কিছু পয়েন্টে বিতর্কিত বলে মনে হয়। বিভিন্ন ধরণের চ্যালেঞ্জ রয়েছে যা আপনি সুইডেনে চাকরির জন্য অনুসন্ধান করতে গিয়ে মুখোমুখি হতে পারেন। এটি আরও চ্যালেঞ্জিং হয়ে ওঠে যদি আপনি সুইডেন থেকে না থাকেন বা সুইডিশ না জানতেন তবে চাকরীর সন্ধান করা আপনার পক্ষে খুব ভয়াবহ হবে। যদিও আপনি বিভিন্ন আবেদন করতে পারেন বিভিন্ন কাজ হবে। আপনি যদি ইংরাজী জানেন তবে সুইডিশ ছাড়াও আপনার চাকরি পাওয়ার সম্ভাবনা আরও বাড়তে পারে।

সুইডেনে ন্যূনতম মজুরি কত?

অন্য কয়েকটি উন্নত ইউরোপীয় দেশগুলির মতো, সুইডেনের সরকারী ন্যূনতম বেতন নেই। ন্যূনতম বেতন সাধারণত শ্রমিক ইউনিয়নের মাধ্যমে আলোচনা করা হয়। একটি রেফারেন্স হিসাবে, একটি রেস্তোরাঁর ক্যাশিয়ারের বেতন 101 থেকে 125 এর মধ্যে সুইডিশ ক্রোনা বা ঘণ্টায় প্রায় 15 মার্কিন ডলার বেড়াচ্ছে।

করের পরে, সুইডেনের স্টকহোমে গড় মজুরি প্রায় 26.000 এসকে। এটি প্রতিমাসে ২.2.750৫০ টাকারও বেশি কাজ করে। এটি জোর দিয়ে বলা বাহুল্য, সুইডেনের গড় বেতনের আকর্ষণ সত্ত্বেও, জীবনযাত্রার ব্যয়ও সমানভাবে বেশি। এটি বিশেষত স্টকহোমে সত্য, যেখানে সম্পত্তির বাজারটি দুর্দান্ত। শহরের মারাত্মক আবাসন সংকটের কারণে স্টকহোমে একটি অ্যাপার্টমেন্ট পাওয়া চাকরির চেয়ে আরও বেশি কঠিন হতে পারে।

তথ্যসূত্র :alink.org

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *