খেলাধুলা সর্বশেষ

শ্বাসরুদ্ধকর ম্যাচে চেন্নাইকে হারিয়ে প্লে অফে বেঙ্গালুরু

এই ম্যাচকে আইপিএলের চলতি আসরের সবচেয়ে হাই-ভোল্টেজ ম্যাচ হিসেবে আখ্যায়িত করা হয়েছিল। মাঠের লড়াইয়েও সেটা দেখা গেল। প্লে-অফের টিকিট পেতে হলে দুই দলেরই দরকার ছিল জয়ের। তবে চেন্নাইয়ের শুধু জয় পেলেই চলতো। অন্যদিকে অন্তত ১৮ রানের ব্যবধানে ম্যাচ জিততে হতো বেঙ্গালুরুকে। অসাধ্য সাধন করে ২৭ রানের জয়ে চেন্নাইকে ছিটকে দিয়ে প্লে-অফে জায়গা করে নিলো বিরাট কোহলিরা।

শনিবার (১৮ মে) চেন্নাইয়ের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে অধিনায়ক ফাফ ডু প্লেসির ফিফটি এবং বাকিদের অবদানে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৮ রান করে বেঙ্গালুরু। জবাব দিতে নেমে রাচিন রবীন্দ্রর ফিফটি এবং রবীন্দ্র জাদেজার ঝড়ের পরও ৭ উইকেটে ১৯১ রানের বেশি করতে পারেনি চেন্নাই।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে বেঙ্গালুরু ৩ ওভারে বিনা উইকেটে ৩১ রান তুললে বৃষ্টিতে ম্যাচ সাময়িকভাবে বন্ধ থাকে। বৃষ্টির পরে পুনরায় খেলা শুরু হলে কোহলি ও ডু প্লেসি মিলে ঝড়ো ব্যাটিং শুরু করেন। ডু প্লেসি ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৫৪ রান করে রান আউট হন। হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন কোহলিও। তিনি ৩টি চার ও ৪টি ছক্কার মারে ২৯ বলে করেন ৪৭ রান।

এরপর রজত পতিদার ২৩ বলে ৪১ রানের ঝোড়ো ইনিংস খেলে মাঠ ছাড়েন। তার ইনিংসে ছিল ২টি চার ও ৪টি ছক্কা। ১৭ বলে ৩৮ রানের আগ্রাসী ইনিংস খেলে অপরাজিত থাকেন ক্যামেরন গ্রিন। তিনি হাঁকান ৩টি চার ও ৩টি ছক্কা। ১টি করে চার-ছক্কার মারে ৬ বলে ১৪ রান করেন দীনেশ কার্তিক। ৫ বলে ১৬ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল।

চেন্নাই সুপার কিংসের শার্দুল ঠাকুর ২টি উইকেট পেলেও ৪ ওভারে খরচ করেন ৬১ রান। ১টি করে উইকেট নেন তুষার দেশপান্ডে ও মিচেল স্যান্টনার।

 

রান তাড়ায় নেমে এক দিক আগলে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন রাচিন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কার মারে ৩৭ বলে ৬১ রান করে আউট হন। ২২ বলে ৩৩ রান করেন অজিঙ্কা রাহানে। ২২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। এই অলরাউন্ডারের ইনিংসে ছিল ৩টি চার ও ৩টি ছক্কা মারেন। ১৩ বলে ২৫ রান করেন মহেন্দ্র সিং ধোনি।

বেঙ্গালুরুর হয়ে যশ দয়াল ৪ ওভারে ৪২ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন। শেষ ওভারে যশ দয়ালের কাছেই হারতে হয় ধোনিদের। ম্যাচের সেরা হন ডু প্লেসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *