খেলাধুলা

রোনালদোর আগমনে ইরানের রাস্তায় মানুষের ভিড়

ইউরোপ ছেড়ে চলে গেলেও ক্রিস্টিয়ানো রোনালদোর জনপ্রিয়তা এতটুকু কমেনি। ইরানেও তার খ্যাতি কতটা, সেটা দেখতে পেলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। এশিয়ান চ্যাম্পিয়নস লিগ খেলতে আল নাসর এখন ইরানে। প্রত্যাশিতভাবে এই সফরে আছেন রোনালদো। সেখানে পা রাখতেই উষ্ণ সংবর্ধনায় সিক্ত হলেন তিনি। তাকে একনজর দেখতে রাস্তায় নামে মানুষের ঢল।

ইরান ও সৌদির কূটনৈতিক সম্পর্কের বৈরিতার কারণে ২০১৬ সাল থেকে দুই দেশের ক্লাবের খেলা হয়েছে নিরপেক্ষ ভেন্যুতে। সম্পর্ক এখন অনেকটাই উষ্ণ। এশিয়ান ফুটবল কনফেডারেশন ঘোষণা দিয়েছে, দুই দেশের স্থানীয় ফেডারেশনের চুক্তি অনুযায়ী ক্লাবগুলো হোম ও অ্যাওয়ে ভিত্তিতে ম্যাচ খেলতে পারবে।

সে কারণেই সাত বছর পর ইরানে পা রাখতে পেরেছে আল নাসর। আর রোনালদোর আগমনে উৎসব বিরাজ করছে দেশটিতে। মঙ্গলবার পেরসেপোলিসের বিপক্ষে গ্রুপ পর্বের লড়াই শুরু করবে আল নাসর।

রোনালদোকে স্বাগত জানাতে ইরানের রাস্তায় রাস্তায় হাজারো মানুষের ভিড় লেগে যায়। টিমের বাস ঘিরে ভক্তদের আনাগোনা বেড়ে যায়। কেউ কেউ রোনালদোর নাম ধরে, আবার কেউ স্বাগত বার্তা লেখা ব্যানার নিয়ে দাঁড়িয়ে ছিলেন। কারও হাতে ছিল রোনালদোর ছবি।

শিশু ও নারীরাও এসেছিলেন পর্তুগাল ফরোয়ার্ডকে দেখতে। শিশুরা রোনালদের আল নাসর ও পর্তুগালের জার্সি পরে ছিল। একটা সময় ভক্ত-সমর্থকরা আল নাসরের টিম হোটেলেও জোর করে ঢুকে পড়ে।

আল নাসরের প্রকাশিত ছবিতে দেখা গেছে, পেরসেপোলিসের সমর্থকদের কাছ থেকে হাতে তৈরি দর্শনীয় একটি কার্পেট নিচ্ছেন রোনালদো। ভালোবাসার স্মারক হিসেবে এই উপহার দেওয়া হয়েছে তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *