খেলাধুলা সর্বশেষ

রাজস্থানকে হারিয়ে আইপিএলের ফাইনালে হায়দরাবাদ

রাজস্থান রয়্যালসকে বিদায় করে দ্বিতীয় দল হিসেবে আইপিএলের ফাইনালে চলে গেছে সানরাইজার্স হায়দরাবাদ। এর আগে প্রথম কোয়ালিফায়ারে এই হায়দরাবাদকে হারিয়েই প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছিল কলকাতা নাইট রাইডার্স।

আজ দ্বিতীয় কোয়ালিফায়ারে আগে ব্যাট করে রাজস্থানকে ১৭৬ রানের লক্ষ্য দেয় হায়দরাবাদ। জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান করতে পেরেছে ১৩৭ রান। এতে ৩৬ রানে জয় পেয়েছে হায়দরাবাদ।

১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছিলেন রাজস্থানের ওপেনার যসস্বি জয়সওয়াল। কিন্তু দলীয় ২৪ রানের মাথায় সঙ্গী টম কোলার কদমোরকে (১৬ বলে ১০) হারান তিনি। এরপর ঝোড়ো ব্যাটিং শুরু করেন জয়সওয়াল। ২১ বলে ৪২ রান করা এই মারকুটে ব্যাটারকে থামিয়ে দেন শাহবাজ আহমেদ।

অধিনায়ক সঞ্জু স্যামসনও বেশিক্ষণ মাঠে থাকতে পারেননি। ১১ বলে ১০ করে অভিষেক শর্মার বলে আউট হয়ে ফেরেন রাজস্থান কাপ্তান।

৯২ রানে ৬ উইকেট হারায় রাজস্থান। এরপর দলের হয়ে একা লড়াই করেন ধ্রুব জুরেল। ফিফটি করে ফেলেন তিনি। তবে তার হাফসেঞ্চুরি কোনো কাজে আসেনি রাজস্থানের। ৩৫ বলে ৫৬ রানের অপরাজিত ইনিংস খেললেও ততক্ষণে সময় শেষ। ওভার ফুরিয়ে যাওয়ায় হতাশা নিয়েই ফিরতে হয় জুরেলকে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মারকুটে ব্যাটার অভিষেক শর্মাকে হারায় হায়দরাবাদ। ঝড় তুলতে যাওয়া এই ব্যাটারকে ১২ রানে (৫ বলে) থামিয়ে দেন ট্রেন্ট বোল্ট। প্রথম ওভারের শেষ বলে তাকে টম কোহলার কাদমোরের ক্যাচ বানান বোল্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *