বিনোদন

মোস্তফা ফারুকীর শনিবার বিকেল মুক্তি পাচ্ছে ইন্ডিয়ান ওটিটি প্লাটফর্মে

দীর্ঘ ৫ বছর পর মুক্তি পাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত সিনেমা ‘শনিবার বিকেল’। তবে বাংলাদেশি কোন প্রেক্ষাগৃহে নয়, সিনেমাটি মুক্তি পাবে ভারতীয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘সনি লিভ’এ। ২৪ নভেম্বর থেকে সিনেমাটি দেখা যাবে। সিনেমা মুক্তির খবরটি নিশ্চিত করেছে নির্মাতা ফারুকী নিজেই।

‘শনিবার বিকেল’র পাশাপাশি আগামী ৩০ নভেম্বর ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাবে ফারুকী ও তিশা অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। পরপর দুই সিনেমার মুক্তি নিয়ে ফারুকী ফেসবুকে লিখেছেন, একসঙ্গে এত কিছু আসছে যে আমারই দিশাহারা অবস্থা। ‘শনিবার বিকেল’ ওটিটিতে আসছে ফাইনালি ২৪ নভেম্বর, সনি লিভ এ। বাংলাদেশের বাইরে পৃথিবীর যেকোনো দেশ থেকে দেখা যাবে। আর ৩০ তারিখ তো চরকিতে আসছেই ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’।

দুটি সিনেমাই দর্শকদের দেখার আহ্বান জানিয়ে তিনি আরও লিখেছেন, দুইটা সম্পূর্ণ দুই রকম অভিজ্ঞতা হবে আশা করি। দুইটা সিনেমাই দেখবেন, কথা বলবেন, এই কামনায়। এই দুইটা সিনেমার পর আরও কিছু আসবে, সেটাও দ্রুত। এবং সেগুলো এই দুটি থেকেও আলাদাই হবে ইনশা আল্লাহ।’ আসলে ছয়টি বছর তো আমার সিনেমা মানুষের কাছে যায়নি। ফলে একসঙ্গে অনেক কিছু এখন আসবে, অনেক রকম আসবে।

প্রসঙ্গত, এর আগে চলতি বছরের ১০ মার্চ ‘শনিবার বিকেল’ মুক্তি পায় উত্তর আমেরিকায়। রিলায়েন্স এন্টারটেইনমেন্টের মাধ্যমে কানাডা ও যুক্তরাষ্ট্রের সিনেমা হলে সিনেমাটি মুক্তি দেয় সিঙ্গাপুরভিত্তিক পরিবেশনা প্রতিষ্ঠান কন্টিনেন্টাল এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড।

গত প্রায় পাঁচ বছর ধরে ‘শনিবার বিকেল’ আটকে আছে সেন্সর বোর্ডে। সিনেমাটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, ফিলিস্তিনের ইয়াদ হুরানি, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়সহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *