মেডিক্যাল

মাদ্রাসা শিক্ষার্থীদের মেডিকেলে ভর্তির আবেদনে ভোগান্তি

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি আবেদন শুরু হয়েছে। তবে এতে আবেদন করতে পারছেন না মাদ্রাসা বোর্ড থেকে এইচএসসি পাসকৃতরা।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টা থেকে মেডিকেলে ভর্তি আবেদন শুরু হয়। আবেদন শুরুর পর থেকেই মাদ্রাসা শিক্ষার্থীরা আবেদন না করতে পারার অভিযোগ করছেন।

মাদ্রাসা শিক্ষার্থীদের অভিযোগ, সকল প্রক্রিয়া সম্পন্ন করে যখন আবেদন সাবমিট করছেন; তখন ‘ইউ আর নট এলিজেবল’ লেখা আসছে। তবে আবেদনের সকল শর্ত পূরণ করেই তারা আবেদন করছেন।

তৌহিদুল ইসলাম নামে এক শিক্ষার্থী জানান, আমি গত বছর এইচএসসি পাস করেছি। মেডিকেলে ভর্তি আবেদনের সকল যোগ্যতা আমার রয়েছে। তবে আমি আবেদন করতে পারছি না। ২০২১-২২ শিক্ষাবর্ষেও শুরুতে এমন সমস্যা হয়েছিল। বারবার মাদ্রাসা শিক্ষার্থীদের সাথেই কেন এমন হয় বুঝতে পারি না।

তানভীর আহমেদ নামে আরেক শিক্ষার্থী জানান, আমি চলতি বছর মাদ্রাসা বোর্ড থেকে এইচএসসি পাস করেছি। অনলাইনে আবেদন সাবমিট করার সময় আমি আবেদনের যোগ্য না লেখা আসছে। আমার বন্ধু যারা সাধারণ কিংবা কারিগরি শিক্ষা বোর্ড থেকে এইচএসসি পাস করেছে; তারা ঠিকই আবেদন করতে পারছে। এটি মাদ্রাসা শিক্ষার্থীদের সাথে প্রহসন করা হচ্ছে।

শিক্ষার্থীদের এসব অভিযোগের বিষয়ে জানতে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন বলেন, আমরা এমন অভিযোগ পেয়েছি। বিষয়টি টেলিটককে জানানো হয়েছে। আশা করছি শিগগিরই মাদ্রাসা বোর্ড থেকে পাসকৃত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *