আন্তর্জাতিক সর্বশেষ

মিম পোস্ট শেয়ারের জন্য লোক নিচ্ছে প্রেসিডেন্ট বাইডেন

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রচারণার জন্য একজন ‘মিম শেয়ারকারী’ খুঁজছে তার দল ডেমোক্রেট পার্টি। বিষয়টি অনেকের কাছে মজার মনে হলেও, আসলেই একজন ‘কন্টেন্ট ও মিম পেজ ম্যানেজার’ খুঁজছে তারা। এরই মধ্যে এ উদ্দেশ্যে বিজ্ঞাপনও দিয়েছে বাইডেনের দল।

বিজ্ঞাপনে বলা হয়েছে, বিভিন্ন মিম পেজ ও কনটেন্ট পেজের জন্য একজন ম্যানেজার প্রয়োজন। তার কাজ হবে অনলাইনে বা সোশ্যাল প্রভাব রয়েছে এমন ব্যক্তি বা প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্ক তৈরি করা, আকর্ষণীয় কন্টেন্ট বানানো ও সৃজনশীল ধারণা দেওয়া।

চাকরির যোগ্যতার মধ্যে আরও উল্লেখ করা হয়েছে, প্রার্থীকে অবশ্যই ভিডিও, গণমাধ্যম অথবা বিনোদনজগতে ন্যূনতম দুই থেকে চার বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। একই সঙ্গে রাজনীতি ও ডিজিটাল মিডিয়া সম্পর্কে স্পষ্ট ধারণা থাকতে হবে।

বিজ্ঞাপনে এও বলা হয়েছে, এই কাজের জন্য নির্বাচিত ব্যক্তিকে ওয়াশিংটন নয়, বাইডেনের নিজ শহর ডেলাওয়্যার অঙ্গরাজ্যের উইলমিংটনে কাজ করতে হবে। তাছাড়া ২০২৪ সাল হলেও নির্বাচিত প্রার্থীকে করোনার সব টিকা নেওয়া থাকতে হবে।

মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্ট বলছে, বাইডেন ও তার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ম্যান টু ম্যান ও অনলাইন উভয় প্রচারেই ব্যাপক সাড়া পাওয়া চেষ্টা করছেন। এ কারণেই যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ হওয়ার সম্ভাবনা থাকা সত্ত্বেও তারা ইনস্টাগ্রাম, এক্স ও টিকটকের মতো বড় সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্মগুলোতে সক্রিয় হয়ে উঠেছে। এমনকি, ডোনাল্ড ট্রাম্পে মালিকানাধীন সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম ‘ট্রুথ সোশ্যালেও’ যোগ দিয়েছেন বাইডেন।

মূলত মার্কিন প্রেসিডেন্ট ও তার দল এবার তরুণ ভোটারদের ‍দৃষ্টি আকর্ষণ করার জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই মধ্যে প্রচারের উদ্দেশ্যে ডিজিটাল মিডিয়াবাবদ প্রচুর বিনিয়োগ করেছেন বাইডেন।

বর্তমানে মিম পেজগুলো নেটদুনিয়ায় ব্যাপক জনপ্রিয়। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমের মিম পেজগুলোতে প্রতিদিন লাখ লাখ ভিউ হয়। তাছাড়া জনপ্রিয় পেজগুলোর ফলোয়ার সংখ্যাও থাকে লাখ লাখ। আর এই বিষয়গুলো কাজে লাগিয়েই তরুণদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছে বাইডেনের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *