বিশ্ব বিদ্যালয় সর্বশেষ

বিশেষ সমাবর্তন উপলক্ষে ২৯ অক্টোবর ঢাবির সকল পরীক্ষা স্থগিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে(ঢাবি) ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে বিশেষ সমাবর্তন। এ উপলক্ষে ওইদিন বিশ্ববিদ্যালয়ে চলমান সকল একাডেমিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহারুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় বিশেষ সমাবর্তন-২০২৩ উদযাপন উপলক্ষে আগামী ২৯ অক্টোবর-২০২৩ তারিখে কলাভবন ও কার্জন হল পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠেয় সকল পরীক্ষা স্থগিত করা হইল।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে এই বিশেষ সমাবর্তনে বক্তা হিসেবে থাকবেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর পক্ষে ডিগ্রি গ্রহণ করবেন কনিষ্ঠ কন্যা শেখ রেহানা। তবে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে অবস্থান করায় সমাবর্তনে থাকবেন না বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বিষয়টি নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি বিদেশে রয়েছেন, তাই উপস্থিত থাকবেন না।’

বিশেষ সমাবর্তনের সব কর্মসূচি সুষ্ঠু, সুশৃঙ্খল ও সফলভাবে বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান উপাচার্য। সমাবর্তনে বিদেশি কূটনীতিক, আমন্ত্রিত অতিথিরাসহ সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্য, শিক্ষক-শিক্ষার্থী, অ্যালামনাই এবং রেজিস্টার্ড গ্র্যাজুয়েটরা অংশগ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *