বিশ্ব বিদ্যালয় মেডিক্যাল সর্বশেষ

পরিবর্তিত হলো নার্সিং ভর্তি পরীক্ষার তারিখ

দেশের সরকারি এবং বেসরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির তারিখ পরিবর্তন করেছে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল। রবিবার (১৬ এপ্রিল) বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) এবং কেন্দ্রীয় ভর্তি কমিটি সদস্য-সচিব রাশিদা আক্তারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রীয় ভর্তি কমিটির গত ৬ এপ্রিলের সভার সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে অনুষ্ঠিতব্য ২০২২-২৩ শিক্ষাবর্ষের ৪ বছর মেয়াদি ব্যাচেলর অব সাইন্স ইন নার্সিং (বি.এস.সি) ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ০৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষা ১৯ মে পরিবর্তে আগামী ২৬ মে ২০২৩ শুক্রবার সকাল ১০.০০-১১.০০ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এর আগে গত মাসে আগামী ১৯ মে পরীক্ষা গ্রহণের তারিখ জানিয়ে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল। বিজ্ঞপ্তি অনুযায়ী ভর্তির জন্য গত ১৫ মার্চ থেকে অনলাইনে আবেদন শুরুর পর আবেদন গ্রহণ শেষ হয় ১৩ এপ্রিল। ভর্তিচ্ছুরা সর্বশেষ অনলাইনে ১৫ এপ্রিল পর্যন্ত আবেদ ফি জমাদারের সুযোগ পায়। ০১ মে ২০১৩ (মঙ্গলবার সকাল ১০.০০ ঘটিকা হতে) শিক্ষার্থীরা অনলাইনে তাদের প্রবেশপত্র ডাউনলোড করার সুযোগ পাবেন। নতুন নির্দেশন অনুযায়ী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৬ মে ২০২৩ (শুক্রবার সকাল ১০.০০-১১.০০ ঘটিকা পর্যন্ত)।

প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, সরকারি এবং বেসরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানে ০৪ বছর মেয়াদি বিএসসি ইন নার্সিং, ০৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ০৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু প্রার্থীদের নিকট হতে নিম্নলিখিত শর্তে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

এতে শর্ত হিসেবে জানানো হয়েছে, প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। আবেদনকারীকে ২০২১ বা ২০২২ সালের এইচএসসি বা সমমান এবং ২০১৯ বা ২০২০ সালের এসএসসি বা সমমানের পরীক্ষায় উ হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *