খেলাধুলা সর্বশেষ

বিকেল সাড়ে ৩ টায় আফগানদের মুখোমুখি হবে টাইগাররা

শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে এশিয়া কাপ শুরু করায় ইতোমধ্যেই খাদের কিনারায় নিজেদের নিয়ে দাঁড় করিয়েছে বাংলাদেশ। অবস্থাটা এখন বললেও খুব একটা ভুল হবে না যে, ইতোমধ্যেই খাদে পড়েই গেছে বাংলাদেশ। অনেক কষ্টে কিছু একটা আকড়ে ধরে ঝুলে রয়েছে এশিয়া কাপের মিশনে।

আফগানিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে হারলেই সব আশা শেষ বাংলাদেশের। পা হড়কে আফগানদের বিপক্ষে পরাজিত হলেও টাইগারদের হারিয়ে যেতে হবে খাদের অতলে। নিতে হবে এশিয়া কাপ থেকে বিদায়।

 

এমনই এক পরিস্থিতিতে দাঁড়িয়ে রোববার (৩ সেপ্টেম্বর) আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার মিশনে নামতে যাচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা। বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে গড়াবে ম্যাচটি।

 

শ্রীলঙ্কার বিপক্ষে বাজেভাবে হারার কারণে আফগানিস্তানের বিপক্ষে জয় ভিন্ন পথ খোলা নেই বাংলাদেশের। কেননা এই ম্যাচ হারলেই বি-গ্রুপ থেকে সুপার ফোর নিশ্চিত হয়ে যাবে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের। তখন লঙ্কান ও আফগানদের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি হয়ে যাবে কেবলই নিয়মরক্ষার ম্যাচ।

তবে জিতলেও যে খুব একটা স্বস্তিতে থাকবে বাংলাদেশ তেমনটা কিন্তু নয়। কেননা, তখন বাংলাদেশের প্রার্থনা করতে হবে শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচে লঙ্কানদের জয়ের জন্য। যদি কোনোভাবে সেই ম্যাচে আফগানিস্তান জিতে যায় তাহলে হিসেব হবে রান রেটের।

 

সেক্ষেত্রে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা কিছুটা হলেও থাকবে টাইগারদের। তবে সেই মারপ্যাচে যেতে হলে আগে আফগানদের বিপক্ষে বড় ব্যবধানে জিততে হবে সাকিব অ্যান্ড কোংদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *