বিশ্ব বিদ্যালয় মেডিক্যাল

বিএসএমএমইউর রেসিডেন্সি কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এমডি/এমএস রেসিডেন্সি মার্চ-২০২৪ ফেইজ- ‘এ’ রেসিডেন্সি কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহীরা আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত এ কোর্সে ভর্তির জন্য অবেদন করতে পারবেন।

রোববার (২৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আগামী বছরের ১ মার্চ থেকে একাডেমিক অধিবেশন শুরুর করার জন্য বিএসএমএমইউ এবং অধিভুক্ত মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, ইনস্টিটিউটে এমডি, এমএস ফেজ ‘এ’ রেসিডেন্সি প্রোগ্রামের বিভিন্ন শাখায় ভর্তির জন্য নির্ধারিত ফরমে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। ইচ্ছুক প্রার্থীরা এমডি/এমএস ফেজ-এ রেসিডেন্সি প্রোগ্রামের বিভিন্ন শাখায় আবেদনের জন্য বিএসএমএমইউর ওয়েবসাইট www.bsmmu.edu.bd এ তাদের বিষয় ও যোগ্যতার মানদণ্ডের তালিকা দেখতে পারবেন।

নোটিশে বলা হয়, আবেদনের জন্য বিএসএমএমইউর পরীক্ষা পরিচালনা ও তহবিলের অনুকূলে অফেরতযোগ্য সাত হাজার টাকা পূবালী ব্যাংক শাহবাগ শাখায় অ্যাকাউন্ট নম্বর 0947102001731 এ জমা দিতে হবে। অর্থ জমাদানের পর নির্ধারিত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া ফরম পূরণ করতে হবে। একই সঙ্গে আবেদনকারীকে পাসপোর্ট সাইজের রঙিন ছবি, ব্যাংক পেমেন্টের রিসিট এবং স্বাক্ষরের স্ক্যান কপি জমা দিতে হবে। অর্থ জমার সময় ২৫ সেপ্টেম্বর থেকে ৩০ অক্টোবর এবং আবেদনের জন্য ২৬ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত সময় নির্ধারণ করা হয়েছে।

আবেদনকারীরা ১১ থেকে ২৪ নভেম্বর (সকাল সাড়ে ৮ টার মধ্যে) পর্যন্ত তাদের আবেদন নম্বর ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪ নভেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। পরীক্ষার স্থান ও সিট প্ল্যান পরবর্তীতে বিএসএমএমইউর ওয়েব সাইটে জানিয়ে দেওয়া হবে। এছাড়া আবেদনকারীদের জন্য 07109-975092 ও 01709-975093 নম্বরে হেল্প ডেস্ক চালু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *