খেলাধুলা সর্বশেষ

বার্সাকে ৪-২ গোলে বিধ্বস্ত করে শীর্ষস্থান মজবুত জিরোনার

কাতালন ডার্বিতে বার্সালোনাকে ৪-২ গোলে উড়িয়ে দিয়ে হারানো সিংহাসনে আরও একবার আরোহণ করলো জিরোনা। চলতি মৌসুমে এর আগে কয়েক ঘণ্টার জন্য লা লিগার শীর্ষে উঠেছিল স্প্যানিশ লিগের ক্লাবটি। এবার বার্সাকে ডুবিয়ে রিয়াল মাদ্রিদ থেকে দুই পয়েন্ট বেশি নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের নেতৃত্ব হাতে নিলো জিরোনা।

গতকাল (রোববার) রাতে ঘরের মাঠে জিরোনার মতো ক্লাবের কাছে হেরে কিছুটা লজ্জায় পড়ে গেছে বার্সা। যদিও সম্প্রতি জিরোনার মাঠের পারফর্মম্যান্স চোখে পড়ার মতো। এর আগে রিয়াল মাদ্রিদকে রুখে দিয়েছিল তারা। এবার তো বার্সাকে বিধ্বস্ত করেই ছাড়লো জিরোনা।

স্বাগতিকরদের বিপক্ষে শুরু থেকেই দুর্দান্ত খেলেছে জিরোনা। যে কারণে গোল পেতেও বেশি দেরি করতে হয়নি সফরকারীদের। ম্যাচের ১২তম মিনিটে দুর্দান্ত শটে বার্সার জালে বল জমা করেন আর্টেম ডবিক। তবে সমতায় ফিরতে বেশি সময় নেয়নি বার্সা। মাত্র ৭ মিনিট পর কর্নার থেকে উড়ে আসা বলে রবার্ট লেভানডস্কির দুর্দান্ত হেডে ১-১ গোলে সমতায় ফেরে জাভি হার্নান্দেজের শিষ্যরা। গত এক মাসের মধ্যে এই প্রথম গোল করলেন পোল্যান্ড স্ট্রাইকার।

ম্যাচের ৪০তম মিনিটে মিগুয়েল গুটিরেজের গোলে ফের ২-১ গোলে এগিয়ে যায় জিরোনা। অর্থাৎ এগিয়ে থেকেই বিরতিতে যায় জিরোনা।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে আরও বেশি ভয়ঙ্কর হয়ে উঠে জিরোনা। স্বাগতিকদের মাঠে পাত্তাই দিচ্ছিলো না তারা। বার্সার খেলোয়াড়দের দেখে মনে হয়েছে, তারা যে চ্যাম্পিয়ন এটা যেন ভুলেই গেছে তারা।

ম্যাচের ৮০তম মিনিটে তৃতীয় গোল হজম করে বার্সা। ভ্যালারি ফার্নান্দেজের গোলে ৩-১ গোলে এগিয়ে যায় জিরোনা। এরপর অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে (৯০+২) গোল করেন বার্সা, ফিরতি গোল করে ৪-২ ব্যবধানে খেলা শেষ করে জিরোনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *