খেলাধুলা সর্বশেষ

বরিশালকে হারিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে চট্টগ্রাম

চলমান বিপিএলে শক্তিশালী দল গড়েও ফল পাচ্ছে না ফরচুন বরিশাল। অভিজ্ঞতায় ভরা ক্রিকেটারদের নিয়ে জয়ের কাছে থেকে খালি হাতে ফিরতে হচ্ছে তামিম-রিয়াদদের। সবশেষ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে সহজ ম্যাচ কঠিন করায় হারের স্বাদ পেয়েছে বরিশাল।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বরিশাল। ব্যাটিংয়ে নেমে তামিম-রিয়াদদের ১৪৬ রানের লক্ষ্য দেয় বন্দরনগরীর দলটি। জবাব নেমে ১২৯ রান তুলতে পারে বরিশাল। এতে ১৬ রান জয় নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান দখল করেছে চট্টগ্রাম।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ধীর গতিতে রান তুলতে থাকে বরিশালের দুই ওপেনার তামিম ইকবাল ও আহমেদ শেহজাদ। তবে ইনিংস বড় করতে পারেনি শেহজাদ। ১৭ বলে ১৬ রান করে আউট হন এই পাকিস্তানি ব্যাটার।

দুই বল পরেই বোল্ড আউট সৌম্য সরকার (০)। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি মিরাজও। ৪ বল খেলে খালি হাতে ফেরেন তিনি। এরপর তামিমকে সঙ্গ দেন মুশফিকুর রহিম। ১৩ বলে ৯ রান করে আউট হন মুশফিক।

এদিন ১ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। ৪৬ বলে ৪৯ রান করে আউট হন দেশ সেরা এই ওপেনার। এতে কিছুটা চাপে পড়ে বরিশাল। শেষ চার ওভারে বরিশালের জয়ের জন্য দরকার ছিল ৫০ রান।

অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন শোয়েব মালিক। তবে ইনিংস বড় করতে পারেন তিনি। ১১ বলে ১৪ রান করে নাহিদুজ্জামানকে উড়িয়ে মারতে গিয়ে বল আকাশে তুলে দেন এই পাকিস্তানি ব্যাটার।

সহজ ম্যাচকে কঠিন করায় শেষ ১২ বলে বরিশালের লক্ষ্য দাঁড়ায় ৩৬ রান। মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে ব্যাট চালাতে থাকেন সাইফউদ্দিন। ১৯তম ওভারের চতুর্থ বলে মাহমুদউল্লাহকে আউট করে উল্লাসে ভাসে চট্টগ্রাম। ৮ বলে ৩ রান করে হন তিনি। পরের বলেই ক্যাচ আউট হন আব্বাস আফ্রিদি।

শেষ ছয় ওভারে ২৯ রানের লক্ষ্য দাঁড়ায় বরিশালের সামনে। তবে শেষ রক্ষা হয়নি বরিশালের নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ১২৯ রান তুলতে পারে বরিশাল। এতে ১৬ রানের জয় পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন শহিদুল ইসলাম। আল আমিন শিকার করেন দুই উইকেট। এ ছাড়াও বিলাল খান,সৈকত আলি ও নাহিদুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *