বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয়

প্রয়াত উপাচার্য অধ্যাপক ইমদাদুল হকের স্মরণে জবিতে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রয়াত উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে কেন্দ্রীয় মিলনায়তনে এ শোকসভার আয়োজন করা হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, অতি অল্প সময়ে সবার প্রিয় ব্যক্তি হিসেবে উপাচার্য নিজেকে তুলে ধরেছিলেন তার কর্মে ও জ্ঞানে। তিনি বিশ্ববিদ্যালয়ের যেকোনো সমস্যা সকলের সঙ্গে আলোচনা করে সমাধান করতেন এবং সবার মতামতকে প্রাধান্য দিতেন।

শোকসভায় সভাপতিত্ব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম এবং সভাটি সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমান।

এসময় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল হোসেন, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ এবং বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. দীপিকা রাণী সরকারসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা।

বক্তারা প্রয়াত উপাচার্যের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুভূতি ব্যক্ত করেন। সভা শেষে প্রয়াত উপাচার্যের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের স্মরণে সোমবার বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনে শোক বই উন্মুক্ত করা হয়। আগামী ১৬ নভেম্বর পর্যন্ত শোক বই সবার জন্য উন্মুক্ত থাকবে।

বুধবার সকাল সাড়ে ১০টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক স্মরণে শোক সভা ও বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *